1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

আগামীকাল সাবেক মন্ত্রী ও উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তা এম.এ.হক-এর ২৬তম মৃত্যুবার্ষিকী

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ তথা সিলেটের মাটি ও মানুষের এক সময়ের জনপ্রিয় নেতা সাবেক মন্ত্রী ও উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তা এম.এ.হক (বাঘা হক)-এর ২৬ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বুধবার। তিনি ১৯৯৬ সালের ৬ এপ্রিল ঢাকায় ইন্তিকাল করেন। পরে তাকে রাজধানীর বনানী গোরস্থানে সমাহিত করা হয়। মরহুম মোহাম্মদ আব্দুল হক (এম এ হক) ১৯১৯ সালের ১ জানুয়ারী জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা সাহেবজান আলী ও মাতা সকিনা খাতুনের অক্লান্ত পরিশ্রমের ফসল এম এ হক কামালপুরের মতো একটি পল্লী অঞ্চল থেকে বেড়ে উঠে একাধারে একজন সফল মন্ত্রী, সংসদ সদস্য, উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা, লেখক, দারিদ্র্য বিমোচনের প্রবক্তা ও বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা)-এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং বহু জনহিতকর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও উদ্যোগক্তা ছিলেন।
বিগত দু’বছর করোনা ভাইরাস পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তাঁর মৃত্যু দিবসে আনুষ্ঠানিক কোন কোরআন খানি বা দোয়া মাহফিল করা হয়নি। তবে এবার এ দিবসকে সামনে রেখে এম.এ.হক ফাউন্ডেশন ও এম.এ. হক স্মৃতি পরিষদ ছাড়াও সাপ্তাহিক জকিগঞ্জ সংবাদ ক্বোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।
অপরদিকে এম.এ.হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের বন্ধু-বান্ধব, গুণগ্রাহী ও আত্মীয়বর্গকে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও দোয়া করার জন্য এম এ হক ফাউন্ডেশন ও পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট