1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

চাষাবাদের এক ইঞ্চি জায়গাও পতিত থাকবে না: জেলা প্রশাসক মজিবর রহমান

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৮৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চাষাবাদের এক ইঞ্চি জায়গাও পতিত থাকবে না। সবগুলো জায়গা চাষের আওতায় আনতে হবে। বাংলাদেশের মাটি চাষাবাদের জন্য উর্বর। এই মাটিতে দেশীয় পদ্ধতিতে চাষাবাদ করে খাদ্যের চাহিদা মিটিয়ে তা বিদেশেও রপ্তানি করা সম্ভব। তাই দেশের প্রত্যেকটি খালি জায়গায় চাষাবাদ করা প্রয়োজন।
তিনি মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জকিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষক, কৃষাণীদের সাথে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ. কে. এম. ফয়সাল।
উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফরিদের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট-এর উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার দিলীপ চন্দ্র চৌধুরী, জকিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুল আহাদ, জকিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, বিএডিসি সিলেট জোনের সহকারী প্রকৌশলী (সেচ) মো. হাবিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মাসুদ আহমদ, কৃষি অধিদপ্তরের বিএডিসি, সেচ ভবনের সহকারী প্রকৌশলী ইসতিয়াক মাহমুদ, বিএডিসি’র (সেচ) উপ-সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুছ ও বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন।
এর আগে জেলা প্রশাসক আনসার ব্যারাকের উদ্বোধন, উপজেলা পরিষদ মিলনায়তনের সংস্কার কাজের উদ্বোধন, জকিগঞ্জ থানা পরিদর্শন এবং জকিগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয়ে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও ইতিহাস বর্ণনা শীর্ষক মতবিনিময় সভায় অংশ নেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট