1. admin@zakiganjsangbad.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি

জকিগঞ্জের সেই দুই রির্টানিং কর্মকর্তার বিরুদ্ধে মামলা: আরিফ হাসপাতালে, শাদমান কারাগারে

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ১২৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জের কাজলসার ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রের সামনে থেকে নৌকায় সিল দেয়া ব্যালটসহ আটক হওয়া সেই রির্টানিং কর্মকর্তা আরিফুল ইসলাম ও শাদমান সাকীবের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে জকিগঞ্জ থানায় মামলা করেছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইনে জকিগঞ্জ থানায় মামলা দায়ের করেন ঐ ভোট কেন্দ্রের ইনচার্জ জৈন্তা থানার এ এসআই আব্দুল হাকিম। জকিগঞ্জ থানার মামলা নং ০২, তারিখ: ০৬/০১/২০২২ খ্রিস্টাব্দ। ধারা: স্থানীয় সরকার ইউপি নির্বাচন বিধিমালা ২০১০ এর ৭৭/৮০/৮১। বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম।
মামলায় গ্রেফতার দেখানো হয়েছে, উপজেলা কৃষি কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আরিফুল হক ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা শাদমান সাকিবকে। বৃহস্পতিবার ৬ টার দিকে নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীবকে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। কিন্তুরির্টানিং কর্মকর্তা আরিফুল ইসলাম ও শাদমান সাকীবের পক্ষে জামিন আবেদন করা হয়নি বলে জানাগছে। তবে উপজেলা উপজেলা কৃষি কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আরিফুল ইসলাম অসুস্থ হওয়ার কারণে বুধবার গভীর রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য পুলিশ পাহারায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি সেখানে পুলিশী পাহারায় চিকিৎসাধীন রয়েছেন।
এরআগে বুধবার ৫ জানুয়ারী পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের দিন দুপুরের দিকে কাজলসার ইউপির মরিচা ভোট কেন্দ্রের সামনে থেকে নৌকায় সীল মারা ব্যালেটসহ তাদেরকে কৃষি অফিসের সরকারি গাড়ী থেকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লক্ষাধিক টাকা ও ফেন্সিডিলের একটি খালি বোতল উদ্ধার করে। এ ঘটনায় কাজলসার ইউনিয়নের ভোট স্থগিত করা হয়। তাদেরকে আটকের পর পুলিশ জানায়, তারা নৌকায় সিলমারা ব্যালট গাড়িতে করে নিয়ে কাজলসার ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দিচ্ছিলেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) এম কাজী এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করেন।
জানা গেছে, বুধবার জকিগঞ্জের আরও কয়েকটি ইউনিয়নের সঙ্গে কাজলসার ও বারহাল ইউপিতেও ভোটগ্রহণ হয়। নির্বাচনী দায়িত্বে থাকা আরিফুল ইসলাম ও সাদমান সাকিবের সন্দেহজনক আচরণ এবং কেন্দ্রগুলোতে ব্যালট পেপার কম হওয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিকেলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে উপজেলার মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদের গাড়িতে তল্লাশি করে কাজলাসার ইউপির সিল মারা ১ হাজার ২০০টি ব্যালট পেপার ও বারহাল ইউপির সিলবিহীন ৪৫৬টি ব্যালট পেপার জব্দ করা হয়। পুলিশের এক কর্মকর্তা জানান, কৃষি কর্মকর্তা আরিফুল ইসলামের গাড়ি তল্লাশি করে এক লাখ সাড়ে ২১ হাজার টাকা, একটি ফেন্সিডিল, ইয়াবা সেবনের সরঞ্জামও জব্দ করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানিয়েছে, নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জুলকারনাইন লস্করকে ‘বিজয়ী করিয়ে দিতে’ আরিফুল হক ও সাদমান সাকিব ১৪ লাখ টাকার চুক্তি করেছিলেন। এছাড়া ইউপি সদস্য ও সংরক্ষিত সদস্য পদেও কয়েকজন প্রার্থীদের বিজয়ী করাতে আরও চুক্তি করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট