1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আগামীকাল দিনের বেলা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় পুলিশ সদস্য নিহত জকিগঞ্জ নিখোঁজের ৩ মাস পর পুলিশের সহযোগিতায় মায়ের বুকে ফিরলো শিশু আরমান যুক্তরাষ্ট্র প্রবাসী সংগঠক মুহি উদ্দিনের সাথে “হৃদয়ে জকিগঞ্জ”-এর মতবিনিময় জকিগঞ্জে লুন্ঠিত স্বর্ণ-রূপা সহ ৬ ডাকাত গ্রেফতার জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার

জকিগঞ্জে চাচাতো ভাইয়ের বাঁধায় বিদ্যুৎ পাচ্ছেনা একটি দরিদ্র পরিবার

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৯৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জ উপজেলার মাজবন গ্রামে চাচাতো ভাইয়ের বাঁধার কারণে বিদ্যুৎ পাচ্ছে না একটি পরিবার। ওই পরিবারের চারদিকের বাড়িঘর সন্ধ্যার পরে বিদ্যুতের আলোয় ঝলমল করলেও চাচাতো ভাইয়ের বাঁধায় আজও পর্যন্ত বিদ্যুতের আলোর মুখ দেখেননি ওই গ্রামের সিএনজি চালক শামীম আহমদ ও তার পরিবার। ফলে ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছে পরিবারটি।
ভুক্তভোগীর দাবি, বিদ্যুতের জন্য আবেদন করলেও প্রতিবেশীর বাঁধায় এখনও সংযোগ মিলেনি ঘরে। আর সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ জকিগঞ্জ জোনাল শাখা বলছে, শামীম আহমদ-এর পাঁশের ঘরের তার চাচাতো ভাইয়ের বাঁধার কারণে সংযোগ দিতে পারছে না তারা।
জানা যায়, এ অঞ্চলে প্রায় সাত-আট বছর আগে বিদ্যুতায়িত হয়। ওই সময় টিকাদারের লোকজনদেরকে শামীম আহমদের ঘরে মিটারের সার্ভিস স্টপ দিতে বাঁধা প্রদান করে তার চাচাতো ভাই ইয়াসিন আলী ও তার স্ত্রী।
ভুক্তভোগী পরিবারসহ স্থানীয়রা জানায়, গত ৯ মাস আগে শামীম আহমদ মিটার সংযোগের জন্য সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ জকিগঞ্জ জোনাল অফিসে একটি মিটারের আবেদন করে। বিদ্যুৎ অফিসের সকল কার্যক্রম শেষে কর্মরত লাইনম্যান আব্দুল আজিজ মিটার সংযোগের জন্য বাড়িতে গেলে চাচাতো ভাইয়ের স্ত্রী মিটার সংযোগে বাঁধা প্রদান করে।
বিষয়টি নিয়ে স্থানীয় পর্যায়ে একাধিকবার বৈঠক হলে ইয়াসিন আলী ও তার স্ত্রীকে মানাতে পারেননি। পল্লী বিদ্যুতের লোকজন এলেই তারা এসে বাঁধা সৃষ্টি করে। পিলার স্থাপন করেও কেন বিদ্যুতের লাইন ও সংযোগ পাচ্ছে না এ নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।
অবশেষে গত বছরের ২৭ অক্টোবর সহজ-সরল সিএনজি চালক শামীম আহমেদের স্ত্রী বিদ্যুৎ পেতে সহায়তার চেয়ে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেন। কিন্তু আজ পর্যন্ত কোন আবেদনের সদুত্তর না পেয়ে পরিবারটি চরম হতাশায় ভূগছে। শামীম আহমদ বলেন, আমি হয়তো কোনদিন বিদ্যুৎ পাব না, তবে প্রধানমন্ত্রী একটি পরিবারকেও বিদ্যুতের বাইরে রাখতে চাননি। ষড়যন্ত্রের কারণে কোন সহযোগিতার না পেয়ে বিদ্যুৎ বঞ্চিত পরিবার হিসেবে একমাত্র আমি রয়েছি।
এদিকে জোনাল অফিস কর্তৃপক্ষ বলছে, এটা পল্লী বিদ্যুতের সমস্যা না। শামীম আহমদের চাচাতো ভাই ইয়াসিন আলীর পরিবারের সাথে ঝামেলা। বিষয়টি মীমাংসা হলেই আমরা বিদ্যুৎ সংযোগ দিতে পারব। এবং ইয়াসিন আলীর স্ত্রী শামীম আহমদকে তার চালের উপর দিয়ে বিদ্যুৎ সংযোগ না দেওয়ার জন্য একটি লিখিত জকিগঞ্জ জোনাল অফিসে দায়ের করেছেন। ওই খুঁটি থেকে আশপাশের আরো কয়েকটি পরিবারে বিদ্যুৎ সংযোগ রয়েছে বলেও জানিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
এ বিষয়ে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে কল দিলে রিসিভ করেননি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট