1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

জকিগঞ্জে বন্যায় ৫৮টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্ধি

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
  • ১৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে ২০ দিনের ব্যবধানে দ্বিতীয় দফা বন্যা দেখা দিয়েছে। বন্যায় তলিয়ে গেছে সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জের নিম্নাঞ্চল। ঢল ও বৃষ্টি অব্যাহত থাকায় এবং ভেঙ্গে যাওয়া পূরাতন ডাইক মেরামত করতে না পারায় বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে।
এদিকে, টানা বৃষ্টিতে জলমগ্ন অবস্থায় আছে বিভিন্ন গ্রাম। এ সকল গ্রামের অনেক রাস্তাঘাট ও বাড়ি ঘর পানিতে তলিয়ে গেছে। মঙ্গলবার (১৮ জুন) রাত ১০টা পর্যন্ত পানি বেড়েই চলছে।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে জকিগঞ্জের ২টি নদীর পানি ৬ পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
বেসরকারি তথ্য মতে, মঙ্গলবার রাত পর্যন্ত জকিগঞ্জ উপজেলার প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন।
চলমান বন্যা কবলিত মানুষের মাঝে এ পর্যন্ত সরকারি কোন অনুদান সরবরাহ করার খবর পাওয়া যায়নি।
সিলেট আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ শাহ মো: সজিব জানান, সিলেটে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ৬টা পর্যন্ত ১৫৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে এবং মঙ্গলবার সকল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৪৪ মি.মি বৃষ্টি হয়েছে। আর ৯ টা থেকে ১২ টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১২ মিলিমিটার।  আগামী দুইদিন সিলেটে টানা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন তিনি।
এর আগে গত ২৭ মে, ঢলের পানিতে জকিগঞ্জে বন্যা দেখা দেয়। এতে উপজেলার বিভিন্ন গ্রামের অন্তত অর্ধ লক্ষ মানুষ আক্রান্ত হন। সেই বন্যার পানি পুরোপুরি নামার আগেই ফের বন্যা দেখা দিল জকিগঞ্জে।
মঙ্গলবার রাতে জকিগঞ্জ প্রশাসন জানায়, ইউনিয়ন ৯টির মধ্যে ৫টি ইউনিয়নে প্রায় ৫৮টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি। তবে বৃষ্টি ও ঢল অব্যাহত থাকায় বাড়ছে প্লাবিত এলাকার সংখ্যা। ইতোমধ্যে উপজেলার বারহাল, বীরশ্রী, কাজলসার, খলাছড়া, জকিগঞ্জ ও পৌরসভার বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে।
জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আফসানা তাসলিম মিতু জানান, “বন্যা পরিস্থিতির দ্রুত অবনতি হচ্ছে। সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। বন্যা মোকাবেলায় উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে। উপজেলায় ৫৫টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট