1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

জকিগঞ্জ থানার ওসি’র সহায়তায় হারানো শিশু খোকন ফিরে পেলেন বাবা

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৫৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোশাররফ হোসেন-এর প্রচেষ্টায় হারিয়ে যাওয়া ১১ বছর বয়সী শিশু খোকন-কে ফিরে পেয়েছেন তার বাবা। নিখোঁজের প্রায় একমাস পর সন্তানকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা বাবা।
মঙ্গলবার দুপুরে জকিগঞ্জ থানার এসআই সাইফুল ইসলাম শিশু খোকন-কে তার বাবা নজরুল ইসলাম-এর হাতে তুলে দেন।
জানা যায়, প্রায় এক সপ্তাহ আগে জকিগঞ্জ থানাধীন সোনাসার এলাকায় এক শিশু কেঁদে কেঁদে রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল। এ সময় পার্শ্ববর্তী হাসিতলা গ্রামের আব্দুল মুকিত (৫০) ছেলেটিকে পেয়ে স্থানীয় সোনাসার বাজার কমিটিকে বলে নিজের বাড়িতে নিয়ে আশ্রয় দেন। গত এক সাপ্তাহ থেকে আব্দুল মুকিত শিশু ছেলেটির পরিবারকে খোঁজে না পেয়ে গতকাল সোমবার বিকাল ৫ ঘটিকার দিকে শিশুটিকে নিয়ে জকিগঞ্জ থানায় হাজির হয়ে শিশুটিকে পাওয়ার বিষয়ে বিস্তারিত বর্ণনা দেন।
জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোশাররফ হোসেন বিস্তারিত বর্ণনা শুনে মানবিক দিক বিবেচনা করে শিশুটিকে থানা হেফাজতে রেখে শিশুটির পরিবারের সন্ধান করতে তৎপর হয়ে উঠেন। তিনি ছেলে শিশুটিকে আন্তরিকভাবে নিজের কাছে রেখে ওর নাম পরিচয় জানার চেষ্টা করেন। শিশুটি বাকপ্রতিবন্ধী হওয়ায় পরিস্কারভাবে সব কিছু বলতে না পারলেও তিনি অনুমানের উপর শিশুটির নাম ঠিকানা সংগ্রহ করে সংবাদকর্মীদের অবগত করেন এবং নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট করে পরিবারের সন্ধান করেন। পাশাপাশি ছেলেটির দেয়া তথ্য অনুযায়ী সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ থানায় যোগাযোগ করে বার্তা প্রদান করেন। সেই প্রেক্ষিতে মাত্র এক রাতের ব্যবধানে শিশুটি ফিরে পায় তার বাবাকে।
এ বিষয়ে জানতে চাইলে জকিগঞ্জ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন জানান, ছেলেটির সাথে আমি নিজে কথা বলে বুঝতে পারি ছেলেটি অনেকটা প্রতিবন্ধী। সে কারণে তার কথাগুলোও যথেষ্ট অস্পষ্ট। তারপরও দীর্ঘক্ষণ কথা বলার পরে বুঝতে পারি তার নাম খোকন। বয়স অনুমান ১১ বছর। পিতা-নজুম ওরফে নজরুল। মাতা-রাহেনা বেগম, গ্রাম-শিমুলবাগ, থানা- শান্তিগঞ্জ, জেলা- সুনামগঞ্জ।
ওসি জানান, তিনি মানবিক দিক বিবেচনা করে শিশুটিকে থানা হেফাজতে রেখে তার পরিবারকে বের করতে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করতে শুরু করেন। সেই সূত্রধরে আজ মঙ্গলবার দুপুরে ছেলেটির বাবা সংবাদ পেয়ে নিজের ছেলেকে নিয়ে যেতে জকিগঞ্জ থানায় হাজির হলে আইনী প্রক্রিয়া শেষে শিশুটিকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
ছেলে পাওয়ার বিষয়ে জানতে চাইলে শিশুর বাবা নজরুল ইসলাম বলেন, জকিগঞ্জ থানার ওসি স্যারকে ধন্যবাদ। আমি উনার প্রতি কৃতজ্ঞ। তিনি আমার ছেলেকে আমাদের নিকট ফেরে দেওয়ায় আমি অনেক খুশি।
অপরদিকে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোশাররফ হোসেন-সহ জকিগঞ্জ থানা পুলিশের এমন মানবিক কার্যক্রমে অনেকেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট