1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার-এর রেকর্ড সৃষ্টি!

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৩০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট-৫ (জকিগঞ্জ কানাইঘাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ড. হাফিজ আহমদ মজুমদার এবারের বন‍্যায় রেকর্ড সৃষ্টি করেছেন। তিনি গত সোমবার (১৬ মে) সকাল থেকে বুধবার (১৮ মে) রাত অবধি টানা ৩ দিন জকিগঞ্জ-কানাইঘাটের ব‍ন‍্যা কবলিত এলাকা ও নদী ভাঙ্গন পরিদর্শ করে এ রেকর্ড সৃষ্টি করেন। এনিয়ে দুই উপজেলার সাধারণ মানুষের মধ্যে অনেকটা প্রশংসিত হলেও বিভিন্ন এলাকায় আলোচনার ঝড় বইছে।
অনেকের অভিযোগ, অতিতে বিভিন্ন দুর্যোগে এমপিকে এভাবে এলাকায় আসতে দেখা যায়নি। তাদের মতে, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি এবারের বন‍্যায় এলাকায় এসেছেন।
অপরদিকে অনেকে আবার প্রশংসায় ভাসাচ্ছেন এমপিকে। তাদের মতে, নব্বই বছর বয়স্ক একজন এমপি পায়ে হেটে, মোটর সাইকেলে, ইঞ্জিন নৌকা, স্প্রীট বোট ও গাড়িতে করে ৩দিন থেকে বন‍্যা কবলিত এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। নিঃসন্দেহে এটা প্রশংসার দাবী রাখে।
তবে সচেতন মানুষ স্থানীয় সংসদ সদস্যের সুরমা-কুশিয়ারার ভাঙ্গন ও বন‍্যা কবলিত এলাকা পরিদর্শন করায় যেমন খুশি, ঠিক তেমনি ক্ষোভ প্রকাশ করেন। তাদের মতে, স্থানীয় এমপি বা উপজেলা চেয়ারম্যান আগে থেকে এসব এলাকা পরিদর্শন করে নদী ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশনা দিলে এলাকার মানুষ এখন ক্ষয়ক্ষতি ও দূর্ভোগের শিকার হওয়ার কথা ছিলনা। তারা স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নেয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মনে করেন।
জানা যায়, বিগত এক সপ্তাহের অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে জকিগঞ্জ-কানাইঘাটের বিভিন্ন এলাকায় সুরমা ও কুশিয়ারা নদীতে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে প্লাবিত হয়ে পড়েছে জকিগঞ্জ-কানাইঘাট দুই উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার প্রায় অর্ধশতাধিক গ্রাম। ভয়াবহ বন‍্যায় পানিবন্দি হয়ে পড়েছেন দুই উপজেলার লক্ষাধিক মানুষ। বন‍্যা কবলিত এলাকার অসংখ্য মানুষ কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন। অনেক পরিবার বাড়ি ঘর ছেড়ে আশ্রয় নিয়েছেন আত্মীয় স্বজনের বাড়িতে। অনেক পরিবার আশ্রয় কেন্দ্রে উঠার প্রস্তুতি নিতে শুরু করেছেন।
এহেন কঠিন পরিস্থিতিতে জনগণের পাঁশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ড. হাফিজ আহমদ মজুমদার।
এ সময় এমপি’র সাথে ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, কানাইঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী, কানাইঘাট উপজেলা নির্বাহী অফিসার সুমন্ত ব‍্যানার্জি, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারি কমিশনার (ভূমি) পল্লব হোম দাস, জকিগঞ্জ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন সহ স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
এমপি হাফিজ আহমদ মজুমদার টানা ৩ দিন দুই উপজেলার বন‍্যা কবলিত এলাকা ঘুরে দেখেন এবং স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডকে নানা দিক নির্দেশনা প্রদান করেন। উপজেলা দুর্যোগ ব‍্যবস্থাপনা কমিটিকে নিয়ে বৈঠক করেন। এছাড়া বিভিন্ন এলাকায় ত্রাণ সহযোগিতা প্রদান করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট