1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আগামীকাল দিনের বেলা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় পুলিশ সদস্য নিহত জকিগঞ্জ নিখোঁজের ৩ মাস পর পুলিশের সহযোগিতায় মায়ের বুকে ফিরলো শিশু আরমান যুক্তরাষ্ট্র প্রবাসী সংগঠক মুহি উদ্দিনের সাথে “হৃদয়ে জকিগঞ্জ”-এর মতবিনিময় জকিগঞ্জে লুন্ঠিত স্বর্ণ-রূপা সহ ৬ ডাকাত গ্রেফতার জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার

স্বপ্ন মানুষকে বাঁচিয়ে রাখে, স্বপ্ন মানুষকে পথ দেখায়—এসপি ফরিদ উদ্দিন পিপিএম

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৭৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক হতে পারতাম না। স্বাধীনভাবে আপনাদের চলাফেরা করা ও আমার মতো বাংলাদেশী অফিসার পাওয়ার সুযোগ ছিল না। আমাদের দেশটা আজ পাকিস্তান সরকার শাষণ করতো। একজন স্বাধীন দেশের নাগরিক হিসেবে আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি বঙ্গবন্ধুকে।
তিনি জকিগঞ্জের ঘেচুয়া গ্রামে প্রতিষ্ঠিত উবায়দুল হক একাডেমির যাত্রালগ্ন থেকেই নীতিগতভাবে পাঁশে ছিলেন উল্লেখ করে বলেন, যারা এ প্রতিষ্ঠান চালু করেছে তারা নিজেদের লাভের জন্য করেননি। এ প্রতিষ্ঠান করেছেন এ অঞ্চলের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষিত করে তুলতে। তাই সকল মতানৈক্য ও মতবিরোধ পরিহার করে সবাই আন্তরিক হলে এক সময় এ প্রতিষ্ঠান এলাবাসীকে উপকৃত করবে। এখানে আসার পথে শুনলাম এ এলাকা থেকে ৩ কিলোমিটারের মধ্যে কোন মাধ্যমিক বিদ্যালয় নেই। আপনাদের এলাকায় এ প্রতিষ্ঠান হওয়ার ফলে যেমনি শিক্ষার আলো প্রতিটি ঘরে ঘরে ছড়িয়ে পড়বে, তেমনি কিছু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। তিনি আরো বলেন, এই স্কুলটিকে আপনারা দেখাশোনা করতে হবে। কারণ আপনারা এ প্রতিষ্টান দাঁড় করতে পারলে আগামী প্রজন্ম উপকৃত হবে।
তিনি এ একাডেমি প্রতিষ্ঠার সাথে জড়িত সবাইকে সাধুবাদ জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা মনে দিয়ে পড়া শুনা করো, মনে দৃড় বিশ্বাস রাখো যে তোমাদের কিছু হতে হবে। একদিন তোমাদের মধ্যে থেকে অনেকে সমাজ, রাষ্ট্র ও সরকারের বিভিন্ন দপ্তরে কাজ করতে হবে।
তোমরা স্বপ্ন দেখতে শেখো, স্বপ্ন মানুষকে বাঁচিয়ে রাখে, স্বপ্ন মানুষকে পথ দেখায়, এক সময় স্বপ্নই বাস্তবায়ন হয়।
তিনি মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন-এর ৪নং ওয়ার্ডের অন্তর্গত ঘেচুয়া গ্রামে প্রতিষ্ঠিত উবায়দুল হক একাডেমি পরিদর্শন শেষে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জকিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর-এর সভাপতিত্বে ও একাডেমির প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন-এর পরিচালনায় শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মোঃ ফখরুল ইসলাম ডালিম ও গীতা পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা নিতেন্দ্র বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকির হোসাইন ও জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন। এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন রাজনীতিবীদ সিরাজুল ইসলাম শিরু ও মানবাধিকারকর্মী আনোয়ার হোসেন হেলালী।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন এলাকাবাসী এবং প্রধান অতিথির সম্মানে মানপত্র পাঠ করে একাডেমির ষষ্ট শ্রেণীর শিক্ষার্থী তাসনিয়া আক্তার। এ সময় একাডেমি সংশ্লিষ্ট তিন জন বিশিষ্ট ব্যক্তিকে ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে চমৎকার নিত্য প্রদর্শন করেন একাডেমির ক্ষুদে শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম উবায়দুল হক একাডেমির পরিদর্শন ফলক উন্মোচন করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, প্রবীণ শিক্ষক মোঃ আব্দুস সুবহান, উবায়দুল হক একাডেমি পরিচালনা কমিটির সভাপতি হাজী তাহির আলী, এলাকার বিশিষ্ট মুরব্বী হাজী রায়হান উদ্দিন, আব্দুল আহাদ, আব্দুল আজিজ ও জাতীয় পার্টির নেতা আব্দুল আহাদ প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আরোও বলেন, আপনাদের জকিগঞ্জে অনেকেই মাদকের সাথে জড়িয়ে পড়েছেন। মাদক আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। আমরা মনে করি মাদকের সাথে জড়িতরা আমাদের দেশ, জাতি ও গণতন্ত্রের শত্রু। তাই মাদকে বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। যদি আপনাদের এলাকায় মাদকের সাথে কেউ জড়িয়ে পড়ে তাহলে আপনারা আইন শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট