1. admin@zakiganjsangbad.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনের ম্যানেজিং কমিটি গঠন জকিগঞ্জের রঘুরাশী মাদ্রাসা পরিদর্শন করলেন লন্ডনের মাওলানা বিলাল বাওয়া ও মাওলানা আশরাফ মক্বদম জকিগঞ্জ উপজেলা নির্বাচনে নতুন মেরুকরণ: চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছেন আলেম সমাজ জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক

জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের অন্তর্গত জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে অত্যন্ত জাকজমকপূর্ণভাবে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তির আনুষ্ঠানিক অভিষেক শেষে মন্দিরে স্থাপন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে জামালপুর প্রবাসী কল্যাণ শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেডের সার্বিক সহযোগিতায় ও এলাকার সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের ব্যবস্থাপনায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে এলাকার শতাধিক নারী হলুদ কালারের শাড়ি পড়ে জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে একত্রিত হয়ে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মুর্তির অভিষেক করানোর জন্য সকল নারীরা এক সাথে কলসি মাথায় নিয়ে আশ্রম থেকে স্থানীয় জামালপুর দিঘীর দিকে রওয়ানা হন। দীর্ঘ পথ পাড়ি দিয়ে সারিবদ্ধভাবে ১০৮ জন নারী দিঘিতে পৌঁছে তাদের গুরু দেবের নির্দেশনা অনুযায়ী দিঘী থেকে কলসি ভরে পানি তোলে মাথায় নিয়ে পূনরায় আশ্রমের দিকে রওয়ানা হন। এ সময় পুরো দিঘী জুড়ে এক অভূতপূর্ব সৌন্দর্যের সৃষ্টি হয়। সেখান থেকে গ্রামের নারীরা সারিবদ্ধভাবে পূনরায় জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে একত্রিত হয়ে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাস, সন্ন্যাসী, বৈষ্ণব, ব্রজবাসী, ব্রহ্মচারী, বাক্যসিদ্ধ্যা মহারাজ জিউর শীলা মুর্তিতে জল ঢেলে অভিষেক করান এবং তাদের গুরু দেবের শীলা মূর্তিতে বিভিন্ন যজ্ঞ, নাম কির্তন ও উপাসনার মাধ্যমে প্রাণ প্রতিষ্ঠা করেন। গ্রামের নারী-পুরুষ সকলে মিলে তাদের গুরু দেবের শীলা মূর্তিকে মন্দিরে স্থাপিত করেন এব আচার-উপাসনায় পূজিত করেন। চমৎকার এ আনুষ্ঠান উপলক্ষে আয়োজকরা উপস্থিত সকলের জন্য ভোগের আয়োজন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য শ্রী রাতুল বিশ্বাস, জামালপুর শ্রী শ্রী রাধা মোদন গোপাল আশ্রমের সভাপতি শ্রী শিতাংশু কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্রী পতেন্দ্র বিশ্বাস, কোষাধ্যক্ষ শ্রী বাবুল বিশ্বাস, সহকারী কোষাধ্যক্ষ বিন্নজয় বিশ্বাস, হিন্দু কমিউনিটি নেতা মতিলাল বিশ্বাস, ডা. সুবাস বিশ্বাস ও মনিলাল বিশ্বাস প্রমূখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট