1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
সড়ক দূর্ঘটনায় জকিগঞ্জের মোটর সাইকেল আরোহী যুবক নিহত জকিগঞ্জে ওএমএসের চাল ও আঠা বিতরণে অনিয়মের অভিযোগ স্মরণ সভায় বক্তারা: মাজেদ আহমদ চঞ্চল মানুষের মনের মনিকোঠায় বেঁচে থাকবেন কাল-মহাকাল জকিগঞ্জে খেলাফত মজলিসের শক্তিশালী শাখা গড়ে তুলতে হবে– মাওলানা নেহাল আহমদ বিচারপতি মানিক কানাইঘাটের দনা সীমান্তে বিজিবি’র হাতে আটক জকিগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে ওসি মোঃ আব্দুল লতিফ তরফদারের মতবিনিময় জকিগঞ্জে ছাত্র আন্দোলনে আহত অবস্থায় চিকিৎসাধীন শিক্ষার্থী আব্দুল মালিক সকলের দোয়া প্রার্থী জকিগঞ্জ থানা পুলিশের হাতে ৫৮ বস্তা ভারতীয় চিনিসহ আটক-৩ জকিগঞ্জে ৭৫ বোতল ফেন্সিডিলসহ ১ জন আটক: মোটরসাইকেল জব্দ জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান

স্মরণ সভায় বক্তারা: মাজেদ আহমদ চঞ্চল মানুষের মনের মনিকোঠায় বেঁচে থাকবেন কাল-মহাকাল

তাছমিয়া রহমান সুনিয়া
  • প্রকাশের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জের লুৎফুর রহমান হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ ও সীমান্তিকের প্রতিষ্ঠাকালীন সদস্য লেখক, কবি, গবেষক ও শিক্ষাবিদ মাজেদ আহমদ চঞ্চলের স্মরণ সভায় বক্তারা বলেন, মাজেদ আহমদ চঞ্চলকে নিয়ে ঘন্টার পর ঘন্টা স্মৃতিচারণ করলেও তাঁর রেখে যাওয়া স্মৃতি শেষ করা যাবে না। জকিগঞ্জের শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও স্কাউটসহ গুরুত্বপূর্ণ বিষয়ের প্রতি লক্ষ্য করলে মাজেদ স্যারকে আমরা দেখতে পাই। তাঁর মৃত্যুর পর এসব রেখে যাওয়া স্মৃতি আমাদের প্রতিনিয়ত পীড়া দেয়। আমরা নির্ধিধায় বলতে পারি, পুরো জকিগঞ্জবাসী বহুমুখী প্রতিভাধর একজন মাজেদ আহমদ চঞ্চলকে হারালো। যার শূণ্যতা কখনো পূরণ হওয়ার নয়। একজন মেধাবী শিক্ষক, দক্ষ সংগঠক ও প্রতিভাবান লেখক হিসাবে তাঁর খ্যাতি ছিল সর্বমহলে। তাই তিনি মানুষের মনের মনিকোঠায় বেঁচে থাকবেন কাল-মহাকাল।
সোমবার (২ সেপ্টেম্বর) বিকালে জকিগঞ্জ উপজেলার জামিয়া মোহাম্মদীয়া হাড়িকান্দি’র হলরুমে বৃহত্তর গোটারগ্রাম এলাকাবাসী আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
রাজনীতিবীদ ও সংগঠক মাওলানা হুমায়ুন কবির লস্কর কয়েছ-এর সভাপতিত্বে ও সাবেক ইউপি সদস্য মাওলানা কফিলুজ্জামানের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফিজ মাওলানা জাহেদ আহমদ ও সঙ্গীত পরিবেশন করেন মোঃ আবু বকর।
জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মোর্শেদ আলম লস্করে স্বাগত বক্তব্যে সুচীত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামিয়া মোহাম্মদীয়া হাড়িকান্দীর ভারপ্রাপ্ত মুহতামিম হাফিজ মাওলানা মুফতি হামিদুর রহমান মাদানী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন লুৎফর রহমান হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ছালিক আহমদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল আম্বিয়া, জকিগঞ্জ হসপিটাল, সিলেট-এর চেয়ারম্যান সুয়েব লস্কর, জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি রহমত আলী হেলালী, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক মুন্না ও সমাজসেবী আব্দুস সুবহান।
স্মরণ সভায় মাজেদ স্যারের পরিবারের পক্ষ থেকে অভিব্যক্তি প্রকাশ করেন স্যারের বড় ছেলে যুক্তরাজ্য প্রবাসী মাহির মাজেদ তিহাম।
এ সময় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত যুব সংগঠক এম. বাবর লস্কর, এসবিডি টিভি’র পরিচালক এ.টি.এম. ফয়সল, সমাজসেবী মাহবুব মিছবা, সমাজসেবী ডা. বদরুল হক লস্কর, সংগঠক আব্দুর রাজ্জাক, বদরুল হক, ছালিক আহমদ, আব্দুল করিম ও আব্দুল বাছিত সহ এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ। এছাড়াও স্মরণ সভায় হাড়িকান্দী জামিয়ার শিক্ষক ও ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।
স্মরণসভা শেষে হাড়িকান্দী মাদ্রাসা মসজিদে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে উপস্থিত সকলের মাঝে শিরনী বিতরণ করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট