1. admin@zakiganjsangbad.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

সিলেটের জকিগঞ্জে বানভাসি বন্যার্ত ৬০৫টি পরিবারে নগদ ৩ লক্ষ ৪০ হাজার টাকা বিতরণ

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৮৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন-এর আমন্ত্রণে সুদূর ঢাকা গাজিপুর থেকে শিক্ষকদের একটি প্রতিনিধি দল সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ এসে নগদ ৩ লক্ষ ৪০ হাজার টাকা বিতরণ করেছেন। শুক্রবার (১ জুলাই) দিনব্যাপী জকিগঞ্জ উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্র ও বন্যা কবলিত দূর্গত এলাকায় গিয়ে এসব নগদ অর্থ বিতরণ করা হয়।
জানা যায়, ঢাকার গাজিপুর কালিয়াকৈর উপজেলা ও কোনাবাড়ী মেট্রো থানার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অর্থায়নে জকিগঞ্জের বন্যার্ত ৬০৫টি পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান করা হয়।
আগত শিক্ষকদের প্রতিনিধি দলে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রফেসর এইচ এম খালেক হোসেন, প্রফেসর শাহজাহান হোসেন, প্রফেসর হাবিবুর রহমান, প্রফেসর মেজবাহ উদ্দিন সরকার, প্রফেসর আনন্দ বাবু, প্রফেসর মফিজ উদ্দিন, প্রফেসর আব্দুল মান্নান, প্রফেসর আব্দুর রশীদ, প্রফেসর আব্দুল আলিম, প্রফেসর আব্দুল করীম ও প্রফেসর মামুন হোসেন প্রমূখ।
বিতরণ কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র সরকার সহ জকিগঞ্জ থানা পুলিশের একটি চৌকস প্রতিনিধি দল। এসকল নগদ অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকির হোসাইন। এছাড়া নগদ অর্থ বিতরণী অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষক প্রতিনিধি দলের পক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু কলেজের প্রফেসর এইচ এম খালেক হোসেন বলেন, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেনের নিকট থেকে বন্যা কবলিত জকিগঞ্জবাসীর দুঃখ দুর্দশার কথা শুনে আমরা সূদুর গাজিপুর থেকে এখানে এসেছি। ওসি সাহেব আমাদের এলাকার লোক। উনার নিকট থেকে অত্র অঞ্চলের মানুষের অভাব, দুঃখ ও দুর্দশার কথা শুনে আমরা জাতির জনক বঙ্গবন্ধু কলেজ, জাতির জনক সরকারি স্কুল, কালিয়াকৈর উপজেলা, কালিয়াকৈর পৌরসভা ও কোনাবাড়ী মেট্রো আঞ্চল থেকে কিছু সংখ্যাক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সম্মিলিতভাবে অত্র এলাকায় মানবসেবায় আমরা এগিয়ে এসেছি।
এ বিষয়ে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন বলেন, জকিগঞ্জের প্রায় ৮৫ পার্সেন্ট মানুষ বন্যা কবলিত। মানুষ অনেক দুঃখ-কষ্ট, দুর্দশা ও অভাবে রয়েছে। তাই আমি সম্প্রতি ফেসবুকে ত্রাণদাতাদের দৃষ্টি আকর্ষণ করে একটি পোস্ট দিয়েছিলাম। সেই পোস্ট দেখে আমার এলাকার শিক্ষকদের একটি প্রতিনিধি দল নগদ অর্থ নিয়ে জকিগঞ্জ এসেছিল। এদের অনেকেই আমার সম্পর্কিত ছিলেন। আমরা তাদেরকে নিয়ে পুরো উপজেলার বন্যা কবলিত মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছি।
ওসি বলেন, সিলেটে বন্যা আসার সাথে সাথে সিলেটের পুলিশ সুপার ও মানবতার ফেরিওয়ালা খ্যাত মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয়ের নির্দেশে বন্যা কবলিত মানুষের পাঁশে দাঁড়িয়েছে জকিগঞ্জ থানা পুলিশ। তিনি বলেন, কেউ সম্পর্কিত হোক কিংবা না হোক, যে কেউ জকিগঞ্জে ত্রাণ দিতে আসলে জকিগঞ্জ থানা পুলিশের শতভাগ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি তাঁর নিজ এলাকা থেকে আগত শিক্ষকদের প্রতিনিধি দলের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট