1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

জকিগঞ্জে সুলতানপুর ইউপি’র স্থগিত কেন্দ্রের নির্বাচন ৭ ফেব্রুয়ারি

নাজিয়া শারমিন প্রিয়াঙ্কা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ১৭৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

পঞ্চম ধাঁপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন-এর স্থগিত ভোট কেন্দ্র গণিপুরে আগামী ৭ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ তথ্য নিশ্চিত করেছেন জকিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে কর্মরত মোঃ আব্দুস সাত্তার।
জানা যায়, গত ৫ই জানুয়ারি সুলতানপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গণিপুর ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।
এ কারণে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে চূড়ান্ত ফল ঘোষণা করা হয়নি। আগামী ৭ ফেব্রুয়ারি ভোটগ্রহণের পর চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যদের নাম ঘোষণা করা হবে।
এদিকে স্থগিত হওয়া কেন্দ্রটির ফল ছাড়া বাকি ৯টি ভোট কেন্দ্রের ফল অনুযায়ী বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ রফিকুল ইসলাম আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৩ হাজার ৮শ ১৫টি, বিএনপি ঘরানার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসান আহমদ চশমা প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৯শ ৯০টি, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইকবাল আহমদ চৌধুরী একল নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ১শ ১৭টি, জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ রিমন আহমদ চৌধুরী লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ১শ ১৬টি, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী মোঃ জালাল উদ্দিন টেবিল ফ্যান প্রতীকে স্বতন্ত্র নির্বাচন করে ভোট পেয়েছেন ১ হাজার ৩৭টি, খেলাফত মজলিস ঘরানার সাবেক চেয়ারম্যান হাজী বুরহান উদ্দিন ঘোড়া প্রতীকে স্বতন্ত্র নির্বাচন করে পেয়েছেন ৮শ ৩১টি ভোট ও জাতীয় পার্টির আরেক বিদ্রোহী প্রার্থী প্রবাসী মোঃ আনোয়ার হুসেন হেলালী মোটর সাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র নির্বাচন করে ভোট পেয়েছেন ৩শ ৫৭টি।
৬নং সুলতানপুর ইউনিয়নের স্থগিতকৃত ৬নং ওয়ার্ডের ভোট কেন্দ্রে সর্বমোট ভোটার সংখ্যা ১ হাজার ৮শ ৪১ জন। এই কেন্দ্রে পূনরায় নির্বাচন শেষে বেসরকারিভাবে ঘোষণা করা হবে কে হচ্ছেন ৬নং সুলতানপুর ইউনিয়ন-এর পরবর্তী কান্ডারী। তবে ইউনিয়নবাসীর মতে, এগিয়ে থাকা বর্তমান চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম-ই হচ্ছেন এই ইউনিয়ন- এর আগামী দিনের চেয়ারম্যান।
অপরদিকে গত রোববার (২৩ জানুয়ারী) জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়নের বিতর্কিত নির্বাচন কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না মর্মে রুল নিশি জারি করে হাইকোর্ট। একই সাথে নির্বাচন কমিশনে পিটিশনারদের দায়েরকৃত দরখাস্ত নিষ্পত্তিরও নির্দেশ দেয়া হয়। হাইকোর্টের রুলের জবাব ও নির্বাচন কমিশনে দায়েকৃত অভিযোগের নিষ্পত্তি না করে ইসি’র ভোট গ্রহণের তারিখ ঘোষণা নিয়ে জকিগঞ্জের সর্বত্র চলছে নানা আলোচনা। অনেকের প্রশ্ন, হাইকোর্টের নির্দেশ অমান্য করে ইসি এই ইউনিয়নে নির্বাচন দেয়?

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট