1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

জকিগঞ্জের আটগ্রাম সুরমা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জ উপজেলার আটগ্রাম সুরমা নদীতে দিনব্যাপী ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। গ্রাম-বাংলার ঐতিহ্য এই নৌকা বাইচকে কেন্দ্র করে নদীর দু’ধারে জকিগঞ্জ-কানাইঘাট উপজেলাসহ আশপাশের উপজেলার লক্ষাধিক মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে। আশপাশের গ্রামে বাড়িতে বাড়িতে নাইওরিদের সমাগমে আনন্দ উৎসব শুরু হয়েছে। বাঙালি সংস্কৃতির প্রাচীনতম এই উৎসব উপভোগ করতে শিশু-কিশোর, নারী-পুরুষ নির্বিশেষে সকলেই আনন্দে মেতেছেন।
আটগ্রাম-কাড়াবাল্লা আঞ্চলিক ক্রীড়া সংস্থার উদ্যোগে উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নের আটগ্রাম বাজার সংলগ্ন সুরমা নদীতে এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আজ বুধবার সকাল ১১টা থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। চলবে সন্ধ্যা পর্যন্ত। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে জকিগঞ্জ-কানাইঘাট উপজেলাসহ পার্শ্ববর্তি কয়েকটি উপজেলার প্রায় ১০টি নৌকা।
উৎসবমুখর এই প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দিবেন বলে জানিয়েছে আয়োজক কমিটি। নৌকা বাইচকে কেন্দ্র করে প্রতি বছর পূর্ব সিলেটের হাজার হাজার সংস্কৃতি প্রেমী মানুষের ভিড় জমে জকিগঞ্জের আটগ্রাম সুরমা নদীর দু’পাড়ে। নদীর পাড়ে বসে হরেক রকমের মিষ্টির পসরা। শিশুদের খেলনা থেকে শুরু করে মাছ, মাংস ইত্যাদিও বেচা-কেনা হয়ে থাকে। নাইওরিতে কানায় কানায় ভরে উঠে স্থানীয়দের প্রতিটি বাড়ি।
নৌকা বাইচের আয়োজক কমিটির সভাপতি ও ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলকারনাইন লস্কর জানান, প্রতিবছরের ন্যায় আটগ্রাম-কাড়াবাল্লা আঞ্চলিক ক্রীড়া সংস্থা ও স্থানীয় জনসাধারণের উদ্যোগে বিগত ২১ বছর যাবৎ আটগ্রাম বাজার সংলগ্ন সুরমা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারও নৌকা বাইচের আয়োজন করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট