1. admin@zakiganjsangbad.com : admin :
বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
সিলেট-৫ আসনে মুসলিম লীগের প্রার্থী মাওলানা মোঃ খায়রুল ইসলাম জনগণের দোয়া চাইলেন স্ব-শরীরে উপস্থিত হয়ে শোকজ-এর জবাব দিলেন মাসুক উদ্দিন আহমদ সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদ-কে জকিগঞ্জে অভ্যর্থনা জানালো হাজারো নেতাকর্মী সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে তলব জকিগঞ্জে কওমী মাদ্রাসার ২৭৭ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও বৃত্তি প্রদান করেছে জনকল্যাণ সোসাইটি রেডক্রিসেন্টের আর্ন্তজাতিক কর্মশালায় যোগ দিতে কাজাখস্তান গেলেন মস্তাক আহমদ পলাশ সিলেট-৫ আসন: মনোনয়ন জমা দিলেন ৮ জন প্রার্থী সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ নৌকার মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে অতিরিক্ত পুলিশ সুপার ও ওসি’র মতবিনিময় সিলেট-৫ আসন থেকে এমপি পদে নির্বাচন করতে পারেন ফারুক চৌধুরী

জকিগঞ্জের গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোঃ আবুল কালাম আজাদ

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৮২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হয়েছেন সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ।
সম্প্রতি মাদ্রাসা পরিচালনা কমিটির বৈঠকে মাদ্রাসার সার্বিক কল্যাণে অত্যন্ত মেধাবী ও চৌকস সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ-কে গুরুত্বপূর্ণ এ দায়িত্ব প্রদান করা হয়।
জানা যায়, গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মস্তাক আহমদ চলতি বছরের ১লা মে নিজ বাড়িতে দূর্ঘটনাবশত পড়ে মেরুদন্ডে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসকের পরামর্শে পূর্ণ বিশ্রামে রয়েছেন। এমতাবস্থায় মাদ্রাসার গুরুত্বপূর্ণ এই পদটি শূন্য হয়ে পড়ায় মাদ্রাসা পরিচালনা কমিটির সিদ্ধান্তে সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়।
আলাপকালে জানা যায়, মোঃ আবুল কালাম আজাদ ১৯৯৪ সালে ইছামতি দারুল উলুম কামিল মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় ৭১৩ নম্বর পেয়ে জকিগঞ্জ পরীক্ষা সেন্টারের সকল শিক্ষার্থীর মধ্যে সর্বোচ্চ মার্কস পেয়ে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। পরবর্তীতে একই মাদ্রাসা থেকে আলিম,ফাজিল ও কামিল পরীক্ষার প্রত্যেকটিতে ফাস্ট ক্লাস পেয়ে তৎকালীন সময়ে শ্রেষ্টত্ব অর্জন করেছিলেন। ২০০১ সালের কামিল পরীক্ষায় জকিগঞ্জ কানাইঘাট দুই উপজেলার একমাত্র সেন্টার জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে একমাত্র ফাস্ট ক্লাসটি ছিল তাঁর।
এছাড়াও তিনি সিলেট এম.সি.কলেজ থেকে বি.এ. অনার্স, এম.এ. (বাংলা) কৃতিত্বের সাথে সম্পন্ন করেন। তিনি ১৯৯৩ সালে দারুল কিরাত মজিদিয়া ফুলতলি প্রধান কেন্দ্র থেকে ছাদিস পরীক্ষা দেন।
চাকুরী জীবনের শুরুতে তিনি জকিগঞ্জ উপজেলার গদাধর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী করেন। পরবর্তীতে জকিগঞ্জ উপজেলার বারহাল ডিগ্রি কলেজে বাংলা প্রভাষক হিসেবে চাকুরী করেন। পরে নাড়ির টানে এবং গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসা তৎকালীন অধ্যক্ষের অনুরোধে তিনি তার নিজ বাড়ি সংলগ্ন গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় বাংলা প্রভাষক পদে ২০০৪ সালে যোগদান করে দক্ষতা ও আন্তরিকতার সাথে নিজ দায়িত্বে পালন করে যাচ্ছেন। ২০০৬ সালে স্কুল শিক্ষামূখি পরিবারের সন্তানদের ইসলামি ও সাধারণ শিক্ষার সমন্বিত সিলেবাসে মানসম্মত শিক্ষা অর্জনের উদ্দ্যেশ্যে ‘ট্যালেন্টস হোম ‘নামে একটি স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেন। এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিদের নিয়ে এ বিদ্যালয় মাত্র ৪ বছরের মধ্যে জকিগঞ্জ উপজেলায় বিভিন্ন বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে। এদিকে মোঃ আবুল কালাম আজাদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করায় তাকে অভিনন্দন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক পোস্ট পরিলক্ষিত হয়েছে।
দায়িত্বপ্রাপ্তির সত্যতা স্বীকার করে সহকারী অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ বলেন, আমার মতো ক্ষুদ্র মানুষের জন্য এটা বিশাল একটি দায়িত্ব। আমি এ দায়িত্ব পালনে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। পাশাপাশি অসুস্থ অধ্যক্ষ মহোদয়ের এবং প্রতিষ্ঠানের কৃষি শিক্ষক জনাব অনিছুর রহমানের দ্রুত সুস্থতা কামনা করছি।
তিনি দায়িত্ব পালনে সকল শিক্ষক-কর্মচারীদের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট