1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

জকিগঞ্জের চৌধুরী বাজার-এর পাঁশে বর্ণিল আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৮৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নের চৌধুরী বাজারের পার্শ্ববর্তী হাওরে হয়ে গেল বঙ্গবন্ধু আদর্শ যুব সংঘের উদ্যোগে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।
বৃহস্পতি ও শুক্রবার পড়ন্ত বিকেলে গোটারগ্রাম-চৌধুরী বাজার সড়কের দক্ষিণে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
একরাশ জলরাশিতে বর্ণিল এই নৌকাবাইচ দেখতে গোটারগ্রাম-চৌধুরী বাজার সড়কে ভিড় জমায় বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ। অবাহমান বাংলার ঐতিহ্য ধরে রাখতে এই নৌকা বাইচের আয়োজন বলে জানান আয়োজকরা।
জানা যায়, নদীমাতৃক এই বাংলাদেশের অন্যতম ঐতিহ্য নৌকাবাইচ প্রতিযোগিতা। চুড়ান্ত এই প্রতিযোগিতায় বৈঠার তালে তালে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। নৌকাবাইচ দেখতে দুপুর থেকে গোটারগ্রাম-চৌধুরী বাজার সড়কে ভিড় জমায় বিভিন্ন বয়সের হাজারো মানুষ। উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেছেন দুর-দুরান্ত থেকে আসা অসংখ্য মানুষ। বাজনার তালে তালে গ্রাম বাংলার গান আর মাঝি মাল্লার বৈঠার ছন্দে মাতিয়ে তোলে নৌকা বাইচ প্রতিযোগিতা। এ নৌকাবাইচ প্রতিযোগিতায় ১১টি নৌকা অংশ নেয়। এর মধ্যে জামালপুর ও সোনাপুর এলাকা থেকে আগত দু’টি নৌকা যৌথভাবে বিজয়ী হয়।
নৌকা বাইচ পরিচালনা কমিটির সভাপতি ও ৩নং কাজলসার ইউপি সদস্য ফারুক আহমদের সভাপতিত্বে ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক যুবলীগ নেতা শামীম আহমদ-এর পরিচালনায় খেলার সার্বিক তত্বাবধানে ছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক বাবু বিরেশ চন্দ্র বিশ্বাস।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক এম.এ.কে. চৌধুরী জাবেদ, জকিগঞ্জ উপজেলা সেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল গফুর, ৩নং কাজলসার ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আশরাফুল আম্বিয়া, উপজেলা ছাত্রলীগের গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাবেক ইউপি সদস্য মোঃ আব্দুল আহাদ, ৩নং কাজলসার ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি হাজী আব্দুল ওয়াহিদ, যুবলীগ নেতা ছালিক আহমদ, উপজেলা শ্রমিকলীগ নেতা কাওছার আহমদ কয়েছ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাজু, সমাজসেবী আব্দুন নুর, হারুনুর রশীদ, মছলুল হক, রাসেল আহমদ, হাসান আহমদ, জুবেল আহমদ, হুসন আহমদ, রেজা আহমদ, মুন্না আহমদ, সুহেল আহমদ, সুবেল আহমদ, ইসলাম উদ্দিন, আহাদ আহমদ, ছবুর আহমদ, মুজিব মিয়া, তারিনি বিশ্বাস ও হাছন আহমদ প্রমূখ।
নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে রোববার সন্ধ্যায় স্থানীয় চৌধুরী বাজারে পরিচালনা কমিটির নেতৃবৃন্দ বিজয়ীদের হাতে দু’টি খাসি পুরস্কার হিসেবে তুলে দেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট