1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

জকিগঞ্জের মুনশীবাজার মাদ্রাসায় মাওলানা আব্দুস সাত্তার (রহ.) স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১০৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশীবাজার মাদ্রাসার প্রবীণ উস্তাদ খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল গফফার মামরখানী (রহ.)-এর সুযোগ্য ছাহেবজাদা শায়খ মাওলানা আব্দুস সাত্তার (রহ.)’র স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ অক্টোবর) বিকাল ২ ঘটিকার সময় জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশীবাজার মাদ্রাসা মসজিদে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল-এর আয়োজন করা হয়।
জামেয়ার মুহতামিম শাইখুল হাদীস আল্লামা মুক্বাদ্দাস আলী’র সভাপতিত্বে ও হাফিজ মাওলানা আবদুল হান্নান-এর পরিচালনায় শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন জামেয়াতুল খাইর সিলেটের শিক্ষাসচিব হাফিজ মাওলানা আবদুল মুকতাদির।
আলোচনায় অংশ নেন জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশীবাজার মাদ্রাসার নির্বাহী মুহতামীম আল্লামা আব্দুল মুছাব্বীর আইয়রী, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি আবুল হাসান, জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রিন্সিপাল মাওলানা মুফতি আবদুল মুনতাকিম, মুনশীবাজার মাদ্রাসার শিক্ষাসচিব হাফিজ মাওলানা ফখরুযযামান, রঘুরাশি মাদ্রাসার মুহতামিম মাওলানা শায়েখ জাওয়াদুর রহমান, আল্লামা মামরখানী রহ. এর ছাহেবজাদা মাওলানা ক্কারী আবদুল জলিল, মাওলানা শায়েখ আব্দুল জব্বার, শাহবাগ জামিয়া মাদানিয়ার মুহাদ্দিস মাওলানা ফারুক আহমদ ও জমজম ট্রেডার্স সোনাসার-এর সত্ত্বাধিকারী মাওলানা আবদুল করিম প্রমুখ।
আলোচনাকালে মুফতি আবুল হাসান বলেন, মাওলানা আব্দুস সাত্তার (রহ.) এর ইন্তেকালের সংবাদে দেশ-বিদেশের তাঁর ছাত্র,অগণিত ভক্ত অনুরক্তসহ আমরা সবাই আহত হয়েছি। তিনি ছিলেন একজন নিরহঙ্কারী বুযুর্গ ব্যক্তি। তাঁর এই শূন্যতা কখনো পুরণ হবার নয়।
মুফতি আব্দুল মুনতাকিম বলেন, মাওলানা আব্দুস সাত্তার (রহ) এর মৃত্যু মুনশীবাজার তথা গোটা জকিগঞ্জের জন্য এক অপূরণীয় ক্ষতি । মাদরাসা-মসজিদ, রাজনীতি ও সমাজ উন্নয়নে তার অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে ।
অন্যান্য আলোচকরা বলেন, মাওলানা আব্দুস সাত্তার (রহ.) শিক্ষা ও সমাজ গঠনে যোগ্য নেতৃত্বের আসন অলংকৃত করেছিলেন। বার্ধক্য ও অসুস্থতার কারণে কখনো তিনি তার সত্য এবং ন্যায়ের আদর্শ ও মিশন থেকে একটুও পিছপাঁ হননি। জীবন মৃত্যুর সন্ধিক্ষণেও তিনি দ্বীনি খেদমত করে গেছেন। আমরা তাহার আত্মার মাগফিরাত কামনা করি।
পরে আলোচনা সভার সভাপতি ও মুনশীবাজার মাদ্রাসার মুহতামীম শায়খুল হাদীস আল্লামা মুকাদ্দাস আলীর দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার কাজ সমাপ্ত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট