1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ১৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে প্রতিষ্ঠার এক বছরের মাথায় ইর্ষনীয় ফলাফল অর্জন করে চমক সৃষ্টি করেছে জামিয়া দারুল ইহসান, সোনাসার। বিগত শিক্ষাবর্ষে বেফাকুল মাদারিস আরাবিয়া বোর্ডে দ্বিতীয় স্থান অর্জন এবং হুফফাজুল কোরআন বোর্ডে উল্লেখযোগ্য সংখ্যক মুমতায পাওয়ার অনন্য রেকর্ড সৃষ্টি করেছে প্রতিষ্ঠানটি।
এ উপলক্ষে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ২ ঘটিকার সময় জামিয়া দারুল ইহসান, সোনাসার, জকিগঞ্জ-এর স্থায়ী ক্যাম্পাসে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত হয়।
শায়খুল হাদীস হাফিজ মাওলানা ফখরুল ইসলামের সভাপতিত্বে ও তরুণ আলেম মাওলানা আব্দুল হামিদ জালাল-এর উপস্থাপনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মেধাবী শিক্ষার্থী হাফিজ সানাউল্লাহ।
জামিয়া দারুল ইহসান, সোনাসার-এর প্রতিষ্ঠাতা ও পরিচালক সূদুর যুক্তরাজ্য প্রবাসী হাফিজ মাওলানা এনামুল হকের উদ্বোধনী বক্তব্য ও জামিয়া’র নাজিমে তা’লিমাত মাওলানা ওয়ারিছ উদ্দিনের স্বাগত বক্তব্যে সূচীত এ অনুষ্ঠানে স্থানীয় আলেম-উলামা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মাহফিলে অভিব্যক্তি প্রকাশ করেন জকিগঞ্জ উপজেলার ৭নং বারঠাকুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, ৮নং কসকনকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল সাত্তার মঈন, ছাহেব জাদায়ে মামরখানী মাওলানা আব্দুর রহীম, জকিগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা আলা উদ্দিন তাপাদার, প্রবীণ আলেম মাওলানা রিয়াজ উদ্দিন, তরুণ আলেম মাওলানা আব্দুল মুকিত চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী তরুণ আলেম মাওলানা ফখরুল ইসলাম হানজালা, শাহ শরীফ মাদ্রাসার মুহতামীম মাওলানা ছদরুল আমীন চৌধুরী, তরুণ ব্যবসায়ী ও রাজনীতিবীদ মাওলানা আব্দুল করিম ও পরিচালকের ভাতিজা জাকির হোসেন শিপলু প্রমূখ।
অনুষ্ঠানে মেধাবী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে অতিথিবৃন্দ নগদ অর্থ ও পুরস্কার তুলে দেন। এ সময় আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করায় হিফজ বিভাগের শিক্ষক হাফিজ আবুল কাসেম ও হাফিজ মাওলানা ইয়াহিয়াকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হয়।
সিলেট-জকিগঞ্জ মেইন রোডের পাঁশেই চমৎকার লোকেশনে প্রতিষ্ঠিত জামিয়া দারুল ইহসান, সোনাসারে নির্ধারিত সংখ্যক আবাসিক ও অনাবাসিক ছাত্রদের ভর্তি করে আন্তরিকভাবে পড়ানো হয়। এ কারণে মাত্র এক বছরের মাথায় প্রতিষ্ঠানটি পুরো জকিগঞ্জ উপজেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।
জানা যায়, বিগত শিক্ষাবর্ষে জামিয়া দারুল ইহসান, সোনাসার, জকিগঞ্জ-এর ৭ জন শিক্ষার্থী বেফাকের কেন্দ্রীয় পরীক্ষায় হিফজ বিভাগে অংশ নিয়ে মেধা তালিকায় দ্বিতীয়স্থান অর্জন সহ মোট ৫টি মুমতায এবং হুফফাযুল কুরআন-এর কেন্দ্রীয় পরীক্ষায় ১৩টি মুমতাযসহ শতভাগ পাঁশের কৃতিত্ব অর্জন করেছে।
মাহফিল শেষ শায়খুল হাদীস হাফিজ মাওলানা ফখরুল ইসলাম ছাহেবের নছিহতি বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট