1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আগামীকাল দিনের বেলা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় পুলিশ সদস্য নিহত জকিগঞ্জ নিখোঁজের ৩ মাস পর পুলিশের সহযোগিতায় মায়ের বুকে ফিরলো শিশু আরমান যুক্তরাষ্ট্র প্রবাসী সংগঠক মুহি উদ্দিনের সাথে “হৃদয়ে জকিগঞ্জ”-এর মতবিনিময় জকিগঞ্জে লুন্ঠিত স্বর্ণ-রূপা সহ ৬ ডাকাত গ্রেফতার জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার

জকিগঞ্জে পুলিশের দেওয়া পাঁকাঘর উপহার পেলেন গৃহহীন সাজনা বেগম

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৯১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জে পুলিশের দেওয়া উপহার হিসেবে পাঁকাঘর উপহার পেলেন গৃহহীন সাজনা বেগম। রোববার (১০ এপ্রিল) সকাল ১১ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়াল এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সাজনাকে পাঁকাঘর বুঝিয়ে দেয়া হয়। পরে জকিগঞ্জ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন ও জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন নতুন ঘরের চাবি সাজনা বেগম-এর নিকট হস্তান্তর করেন।
সাজনা বেগম জকিগঞ্জ পৌর এলাকার মাইজকান্দি গ্রামের প্রতিবন্ধি বাবুল হোসেনের স্ত্রী। মুজিব শতবর্ষ উপলক্ষে তিন শতক জমির ওপর একটি পূর্ণাঙ্গ আধাপাঁকা ঘর তৈরী করেন পুলিশ।
জকিগঞ্জ থানা প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর ভার্চ্যুয়াল ঘর হস্তান্তর উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন, জকিগঞ্জ উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল আহাদ, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র সরকার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোস্তাকিম হায়দর, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আব্দুল গণি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক মেয়র হাজী খলিল উদ্দিন, বারঠাকুরী ইউনিয়ন চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আলতাফ হোসেন, মানিকপুর ইউনিয়ন চেয়ারম্যান আবু জাফর মোঃ রায়হান, আওয়ামীলীগ নেতা সজল বর্মন ও জকিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল প্রমূখ। এছাড়াও রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং জকিগঞ্জ থানার সকল পুলিশ উপস্থিত ছিলেন।
জানা গেছে, প্রায় অর্ধশত বছরপূর্বে শশুরের ভিটা কুশিয়ারা নদীর ভাঙ্গনে বিলীন হলে গৃহহীন হয়ে পড়েন সাজনা বেগমের প্রতিবন্ধী স্বামী বাবুল হোসেন। এরপর ভাড়া বাসায় থাকতে শুরু করেন সাজনা বেগম ও তার স্বামী বাবুল হোসেন। কিছুদিন এভাবে থেকে যখন সকল সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে যান তখন আশ্রয় নেন মাইজকান্দি গ্রামের আওয়ামী লীগ নেতা খুররম চৌধুরীর বাড়িতে। তারপর মানুষের বাড়িতে কাজ করে খেয়ে না খেয়ে দিন যাচ্ছিল তাদের। পাঁচ সন্তান নিয়ে সাজনা যখন স্থায়ীভাবে মাথা গোঁজার জায়গা পেতে সংগ্রাম চালাচ্ছিলেন, সেই সময়ই তার পাশে এসে দাঁড়িয়েছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা গেছে, ‘মুজিব বর্ষে একটা মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এমন ঘোষণার পর পুলিশের পক্ষ থেকে সারা দেশের প্রতিটি থানায় গৃহহীন পরিবারকে একটি করে ঘর করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। তার অংশ হিসেবে জকিগঞ্জ পৌর এলাকার মাইজকান্দি গ্রামের গৃহহীন সাজনা বেগমকে একটি আধাপাঁকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে।
এ বিষয়ে সাজনা বেগম বলেন, কখনো স্বপ্নেও ভাবেননি, নিজেদের একটি ঘর হবে। সেই ঘরে বসবাস করবো। তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে ঘর করে দেওয়া হবে শুনে মানুষের ঘরে কাজ কাম করে জমানো টাকা দিয়ে তিন শতক জমি কিনেছি। সেই জায়গায় পুলিশের করে দেওয়া ঘরে বাঁচার এক নতুন শক্তি পেয়েছি। তিনি আরও বলেন, নতুন ঘরে একটি পাকঘর ও বাথরুম খুবই প্রয়োজন। তবে তিনি যতটুকু পেয়েছেন তাতেই তিনি খুবই খুশি। যতদিন বেঁচে থাকবেন আল্লাহর কাছে প্রধানমন্ত্রী ও পুলিশের জন্য দোয়া করবেন এমনটাই জানান তিনি।
জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন বলেন, ৩ শতাংশ জমির উপর ৩ কক্ষ বিশিষ্ট ঘর নির্মাণ করে আজ শুভ উদ্বোধনের পর তাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। আজ আমরা বিদ্যুতের মিটার লাগিয়ে প্রয়োজনীয় সংখ্যাক ফ্যান ও বাল্প লাগিয়ে দেয়া হয়েছে। এছাড়া একটি টিউবওয়েল ওই পরিবারকে দেয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট