1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির মেধা মূল্যায়ন বৃত্তি পরীক্ষা সম্পন্ন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৭৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির উদ্যোগে প্রথমবারের মতো মাদ্রাসা শিক্ষার্থীদের মেধা মূল‍্যায়ন বৃত্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে বেলা ১ঘটিকা পর্যন্ত পৃথক ৩টি কেন্দ্রে একই প্রশ্নপত্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পরীক্ষার কেন্দ্র সমূহ হচ্ছেন-সোনাপুর মাজহারুল উলুম আলিম মাদ্রাসা, থানাবাজার লতিফিয়া ফুরক্বানিয়া দাখিল মাদ্রাসা ও গোটারগ্রাম ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা।
বৃত্তি পরীক্ষায় উপজেলার বিভিন্ন ইবতেদায়ী ও দাখিল মাদ্রাসার পঞ্চম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ৬টি শ্রেণীর মোট ৫’শ ৬৯জন অংশ গ্রহণ করেন। তন্মধ্যে সোনাপুর কেন্দ্রে ১৩০ জন, থানাবাজার কেন্দ্রে ২০৩ জন ও গোটারগ্রাম কেন্দ্রে ২৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।
জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির ব‍্যবস্থাপনা ও অর্থায়নে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় হল পরিদর্শন করেন জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির সভাপতি মাওলানা এম.এ.সবুর,
সহ সভাপতি মাওলানা খলিলুর রহমান চৌধুরী সিঙ্গাইর কুঁড়ি, সহ সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, সোনাপুর মাজহারুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কুতবুল আলম, ডা. তোফাজ্জল আলী মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুহিবুর রহমান, গোটারগ্রাম ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মহিউদ্দিন, থানাবাজার লতিফিয়া ফুরক্বানিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শিহাব উদ্দিন খাদিমানী ও নওয়াগ্রাম ফাতাহ শাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাসুম আহমদ খাঁন সহ বিভিন্ন দাখিল মাদ্রাসার সুপার, সহ সুপার ও শিক্ষকবৃন্দ।
পরিদর্শনকালে শিক্ষক নেতৃবৃন্দ গোটারগ্রাম ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল জব্বার গোটারগ্রামী (রহ.), থানাবাজার লতিফিয়া ফুরক্বানিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা ক্বারী আব্দুল লতিফ খাদিমানী (রহ.) ও প্রখ‍্যাত হাদীস বিশারদ আল্লামা হবিবুর রহমান মুহাদ্দিস ছাহেব কিবলাহ্ (রহ.)-এর কবর জিয়ারত করেন।
জানা যায়, ২০১০ সালে জকিগঞ্জের দাখিল মাদ্রাসা শিক্ষক ও কর্মচারীদের উন্নয়নে এ সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি অত‍্যন্ত সু-সংগঠিতভাবে শিক্ষক ও কর্মচারীদের কল‍্যাণে কাজ করে যাচ্ছে। দীর্ঘ ১৩ বছর পর এবার মাদ্রাসা শিক্ষার্থীদের মেধা মূল‍্যায়ন বৃত্তি পরীক্ষা ছাড়াও গত বৃহস্পতিবার জকিগঞ্জের ১১টি হাফিজিয়া মাদ্রাসার ১১৫ জন শিক্ষার্থীর অংশ গ্রহণে শতস্ফুর্তভাবে হিফজ প্রতিযোগিতা সম্পন্ন হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট