1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আগামীকাল দিনের বেলা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় পুলিশ সদস্য নিহত জকিগঞ্জ নিখোঁজের ৩ মাস পর পুলিশের সহযোগিতায় মায়ের বুকে ফিরলো শিশু আরমান যুক্তরাষ্ট্র প্রবাসী সংগঠক মুহি উদ্দিনের সাথে “হৃদয়ে জকিগঞ্জ”-এর মতবিনিময় জকিগঞ্জে লুন্ঠিত স্বর্ণ-রূপা সহ ৬ ডাকাত গ্রেফতার জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার

নিজ আসনের জনগুরুত্বপূর্ণ দাবী সংসদে উত্থাপন করে প্রশংসিত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

মহান জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রথমবারের মতো বক্তব্য দিতে গিয়ে নিজ এলাকার জনগুরুত্বপূর্ণ ৩টি দাবী উত্থাপন করায় সর্বমহলে প্রশংসিত হয়েছেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মহান জাতীয় সংসদের প্রথম অধিবেশনে কথা বলতে গিয়ে নিজ নির্বাচনী এলাকার নদী ভাঙ্গন, যোগাযোগ ব্যবস্থা ও চিকিৎসা ব্যবস্থার মতো অতিগুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরায় সর্ব মহলে প্রশংসনীয় হয়ে উঠেছেন।
গ্রামে-গঞ্জে এবং হাট-বাজারে বসে মানুষজনকে নবনির্বাচিত সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী’র প্রশংসা করতে শুনা গেছে। অনেককে বলতে শুনা গেছে, এবার সংসদ বুঝবে জকিগঞ্জ-কানাইঘাটবাসীর যোগ্য অভিভাবক রয়েছেন। বিগত দিনে একজন সংসদ সদস্য থাকলেও তিনি কখনো সংসদে আমাদের দুঃখ দুর্দশা আর চাওয়া পাওয়ার কথা তুলে ধরতে দেখিনি। অথচ এমপি হয়েই সংসদে গিয়ে বীরের মতো জকিগঞ্জ-কানাইঘাটবাসীর জনগুরুত্বপূর্ণ দাবীগুলো উত্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।
এলাকার সচেতন মহলের মতে, অতিতের উন্নয়নের সকল রেকর্ড ভেঙ্গে অনেক দূর জকিগঞ্জ-কানাইঘাটবাসী এগিয়ে নিয়ে যাবেন নবনির্বাচিত সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।
উল্লেখ্য যে. মঙ্গলবার সন্ধ্যায় সংসদ অধিবেশন চলাকালে নবনির্বাচিত সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বক্তব্য প্রদানকালে দেশের উন্নয়ন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব, ধর্ম ও শিক্ষার বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন। পরে তিনি নিজ সংসদীয় এলাকা জকিগঞ্জ-কানাইঘাটের অতিগুরুত্বপূর্ণ ৩টি দাবী উপত্থাপন করে। তন্মধ্যে জকিগঞ্জ উপজেলার সুরমা-কুশিয়ারা’র দ্রুত ডাইক মেরামত, কানাইঘাট উপজেলার উন্নয়ন বঞ্চিত ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন ও জকিগঞ্জ-কানাইঘাট উপজেলার দু’টি সরকারি হাসপাতালের সমস্যার কথা তুলে ধরে এসবের দ্রুত সমাধানের জোর দাবী জানান।
বক্তব্য প্রদানকালে তিনি ভারতের বরাক সৃষ্ঠ সুরমা ও কুশিয়ারার ডাইক চলতি শুক্ন মৌসুমে মেরামত করা না হলে বর্ষা মৌসুমে ডাইক ভেঙ্গে পুরো সিলেট বন্যায় প্লাবিত হওয়ার আশংকা প্রকাশ করেন এবং সুরমা ও কুশিয়ারা সীমান্ত নদী হওয়ায় ডাইক ভাঙ্গার ফলে বাংলাদেশের ভূখন্ড ছোট হচ্ছে দাবী করে তা দ্রুত সমাধানের জোর দাবী জানান। অন্যদিকে তিনি কানাইঘাট উপজেলার ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নকে একটি দ্বীপ হিসেবে আখ্যায়িত করে বলেন, এই ইউনিয়নের মানুষ যোগাযোগ ক্ষেত্রে চরম বিপাকে রয়েছে। সে ইউনিয়নের জনগণ যোগাযোগ সহ সব ক্ষেত্রে পিছিয়ে রয়েছে দাবী করে এই অঞ্চলের প্রতি দৃষ্টি আর্কষণ করেন।
এছাড়া জকিগঞ্জ ও কানাইঘাট দুই উপজেলার সরকারি দু’টি হাসপাতালের নানা সমস্যার কথা তুলে ধরে তা থেকে উত্তরণের জন্য তিনি স্পীকারের নিকট দাবী উত্থাপন করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট