1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

জকিগঞ্জ উপজেলা প্রশাসনের মিলন মেলায় সাহিত্য-সংস্কৃতি ও ভালোবাসার ছোঁয়া!

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

পেশাগত দায়িত্ব পালনে অফিস-আদালতে আবার কখনো কখনো মাঠে-ময়দানে দিনরাত বিরামহীনভাবে কাজ করতে হয় উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের। সেই সাথে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদেরও কাজের কমতি নেই। দায়িত্ব পালনের সুবাদে কাজের ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিদের দেখা সাক্ষাৎ, কথা-বার্তা হলেও প্রাণ খুলে কথা বলা, আনন্দ উল্লাস করা বা আড্ডা দেয়ার সুযোগ হয় না কখনো। সেই কথা বিবেচনা করেই বোধ হয় জকিগঞ্জের জান্নাত পর্কের আড্ডা রেস্টুরেন্টে মিলন মেলার আয়োজন করেছিলেন উপজেলা নির্বাহী অফিসার আফসানা তাসলিম মিতু।
বুধবার (৩১ জানুয়ারী) সন্ধ্যায় উপজেলা প্রশাসনের শতাধিক কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার পরিজন সহ উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের উপস্থিতিতে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। জকিগঞ্জের অভিজাত আড্ডা রেস্টুরেন্টে উপজেলা প্রশাসনের এ মিলন মেলায় বেশ আড্ডা জমে উঠেছিল। তবে এ অনুষ্ঠান ছিল না কোন গতানুগতিক প্রোগ্রামের মতো। মনোমুগ্ধকর এ মিলন মেলায় অনেক অতিথি থাকা সত্ত্বেও ছিলনা কোন বক্তৃতা প্রদানের সুযোগ।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সি.এ. কবি আব্দুল ফাত্তাহের চমৎকার উপস্থাপনায় পুরো অনুষ্ঠান ছিল সাহিত্য, সংস্কৃতি ও ভালোবাসার ছোঁয়ায় ঘেরা। কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠে যখন মনে হয়ছিল এটি সাহিত্য অনুষ্ঠান, ঠিক তখন গান ও শিশুদের নৃত্যে সংস্কৃতিক অনুষ্ঠান হয়ে উঠে! এ কারণেই পুরো অনুষ্ঠান জুড়ে ছড়িয়ে পড়ে সব বয়সি কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে তারুণ্যের উন্মাদনা। অনুষ্ঠানের ফাঁকে চলে ‘র‍্যাফেল ড্র’ এর মতো অসাধারণ আয়োজন। এ আয়োজনেও পুরস্কৃত করা হন বিজয়ী ১০ জন। তাতেই শেষ নয়, সেরা কবিতা আবৃত্তি, সেরা গান ও সেরা নৃত্য করায় পুরস্কৃত হয়েছেন অনেকেই। উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী ও জনপ্রতিনিধিরা এসব কবিতা আবৃত্তি ও গানে অংশ নেয়ায় পুরো অনুষ্ঠান হয়ে উঠেছিল ব্যতিক্রমধর্মী। মন মাতানো এ আড্ডায় সাহিত্য ও সংস্কৃতি ছাড়াও ছিল মন খোলা গল্প, কথা, হাসি ও ছবি তোলা। আর শীতের এই সন্ধ্যায় অনুষ্ঠান জুড়ে ছিল বাঙ্গালীর ঐতিহ্যবাহী শীতের পিঠা। পিঠা খাওয়ার রীতি বাংলার চিরায়ত সংস্কৃতির অংশ। কথায় আছে ‘শীতের পিঠা, খেতে ভারি মিঠা’।
জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আফসানা তাসলিম মিতু’র সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এ মিলন মেলায় উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) ইয়াহিয়া আল মামুন, জকিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অর্ণব দত্ত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস.এম. আব্দুল আহাদ, উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, মোঃ এমদাদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আতাউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিনয় ভূষণ দাস, ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া, জকিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শিহাব উদ্দিন ও জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী প্রমূখ।
উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত এ মিলন মেলায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী,
অনুষ্ঠান শেষে আড্ডা রেস্টুরেন্টে নৈশভোজ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যবৃন্দ সহ আমন্ত্রিত অতিথিরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট