1. admin@zakiganjsangbad.com : admin :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার জকিগঞ্জে নিখোঁজের ৫ দিন পর বালাই হাওর থেকে স্কুল ছাত্রের লাশ উদ্ধার জকিগঞ্জে প্রেসক্লাবের নতুন কমিটি গঠন জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের বৃত্তি ৩৯তম বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জে রাতে গরু চুরি করতে গিয়ে জনতার হাতে দুই চোর আটক

ফেসবুকে মহানবী (স.)কে কটুক্তি ও প্রধানমন্ত্রীকে হত‍্যার হুমকির মামলায় যুগান্তকারী রায়

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
  • ৫৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.)কে নিয়ে কটুক্তি ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত‍্যার হুমকির মামলায় জকিগঞ্জের রাকেশ রায় নামক এক ব্যক্তিকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ লক্ষ টাকার অর্থ দন্ড দিয়েছে সিলেট সাইবার ট্রাইব্যুনাল। মঙ্গলবার (৩ জানুয়ারী) সকালে জেলা ও দায়রা জজ আদালতের সিলেট সাইবার ট্রাইব্যুনাল-এর বিজ্ঞ বিচারক মোঃ আবুল কাসেম যুগান্তকারী এ রায় প্রদান করেন। এ ধরণের মামলায় সিলেটে এই প্রথম রায় বলে জানিয়েছেন বেশ কয়েকজন আইনজীবী।
জানা যায়, ২০১৭ সালের মে মাসের ২০ ও ২৫ তারিখে জকিগঞ্জ উপজেলার কেরাইয়া গ্রামের মৃত সুরেশ রায়ের ছেলে রাকেশ রায় নিজের ফেসবুক আইডি থেকে পৃথক ৩টি স্ট‍্যাটাসের মাধ্যমে পবিত্র ইসলাম ধর্ম ও মহানবী (স.) কে নিয়ে অবমাননাকর পোস্ট ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত‍্যার হুমকি দিয়ে একটি পোস্ট দেন। বিষয়টি ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে বেশ ধাক্কা লাগলে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রাথমিক পর্যায়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে। সময় সময়ে এনিয়ে টানটান উত্তেজনার সৃষ্টি হয়। রাকেশ রায়ের শাস্তির দাবীতে সর্বদলীয় আলেম-উলামার নেতৃত্বে সর্বত্র বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। ক্রমেই উত্তাল হয়ে উঠে পুরো জকিগঞ্জবাসী। এতে ত‍ৎপর হয়ে উঠে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।
পরে জকিগঞ্জ ইসলামী ঐক্য পরিষদের পক্ষে জকিগঞ্জ পৌর এলাকার পঙ্গবট গ্রামের মাওলানা আব্দুল মুকিতের ছেলে মাওলানা ফুযায়েল আহমদ বাদী হয়ে জকিগঞ্জ থানায় রাকেশ রায়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০০৬ (সংশোধনী) ২০১৩ এর ৫৭ (২) ধারায় নিয়মিত মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর রাকেশ রায়কে সিলেটের জৈন্তাপুর উপজেলার সীমান্তের কাছাকাছি এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করলে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা জকিগঞ্জ থানার ত‍ৎকালীন উপ-পুলিশ পরিদর্শক সৈয়দ ইমরুজ তারেক রাকেশ রায়কে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করেন। এরপর আদালত দীর্ঘ শুনানী ও স্বাক্ষী গ্রহণ শেষে রাকেশ রায়কে ৭ বছর সশ্রম কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা করে রায় প্রদান করে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে অবস্থিত সাইবার ট্রাইব্যুনাল।
বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সিলেট সাইবার ট্রাইব্যুনালের এপিপি মোঃ মোস্তফা দিলওয়ার আল আজহার ও বাদীপক্ষের আইনজীবী এডভোকেট রফিক উদ্দিন আহমেদ মজুমদার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট