1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট জেলা পুলিশের ব‍্যতিক্রমধর্মী রচনা প্রতিযোগিতার আয়োজন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মহান একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উপলক্ষে ব‍্যতিক্রমধর্মী রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে সিলেট জেলা পুলিশ।
এবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে স্মরণীয় করে রাখতে আগামী ২১শে ফেব্রুয়ারি-২০২৩ খ্রিষ্টাব্দ, রোজ-মঙ্গলবার, সকাল ১০.০০ ঘটিকায় সিলেট জেলা পুলিশের উদ্যোগে জেলা পুলিশ লাইন্স সিলেটে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
জেলা পুলিশ সূত্রে জানা যায়, ৩টি ধাঁপে পুলিশ পরিবারের সদস্য ও পুলিশ সদস্যগণ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
প্রথম ধাঁপে স্কুল পড়ুয়া পুলিশ পরিবারের সদস্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে ১২০০ শব্দের মধ্যে রচনা লিখতে হবে।
দ্বিতীয় ধাঁপে কলেজ/বিশ্ববিদ‍্যালয় পড়ুয়া পুলিশ পরিবারের সদস্য ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ও স্বাধীনতা যুদ্ধে এর প্রভাব বিষয়ে ২০০০ শব্দের মধ্যে রচনা লিখতে হবে।
তৃতীয় ধাঁপে কনস্টেবল হতে তদূর্ধ্ব পুলিশ কর্মকর্তা/কর্মচারী মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের ভূমিকা বিষয়ে ২০০০ শব্দের মধ্যে রচনা লিখতে হবে।
বিষয়টি নিশ্চিত করে জকিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উজায়ের আল মাহমুদ আদনান জানান, সিলেট জেলা পুলিশের আওতাধীন যে কোন থানা এলাকার প্রার্থীগণ এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী প্রার্থীগণ আগামী ১৮ ফেব্রুয়ারি-২০২৩ খ্রিষ্টাব্দ তারিখে মধ্যে রিজার্ভ অফিস, সিলেট-এ আবেদন দাখিল করতে হবে।
এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন বলেন, সিলেট জেলার মান্যবর পুলিশ সুপার মোঃ আব্দুল্লাহ আল মামুন মহোদয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য এবং মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে ও উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমধর্মী এ প্রতিযোগিতার আয়োজন করেছেন। এছাড়া তখনকার সময়ে পুলিশের ভূমিকার বিষয়ে পুলিশ সদস্যদের জানাতে মূলত এ ধরণের আয়োজন।
এমন মহতি আয়োজনের জন্য পুলিশ সুপার মহোদয়কে জকিগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট