1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি

জকিগঞ্জে ঐতিহ্য ও আধুনিকতার সংমিশ্রনে নান্দনিক এক মসজিদ-এর শুভ উদ্বোধন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৪২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে কালের পরিক্রমায় হারিয়ে যাওয়া শতর্ষের প্রাচীনতম একটি মসজিদ ঐতিহ্য ও আধুনিকতার সংমিশ্রনে অপূর্ব নির্মাণশৈলী দিয়ে নতুন আঙ্গিকে নির্মাণ করা হয়েছে।
জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন-এর ৪নং ওয়ার্ডের অন্তর্গত গোটারগ্রামে প্রয়াত সালিশী ব্যক্তিত্ব মনোহর আলীর বাড়িতে ছায়াঘেরা পরিবেশে এ মসজিদ নির্মাণ করা হয়।
বুধবার (২২ মার্চ) জোহরের নামাজ আদায়ের মাধ্যমে নতুনভাবে মসজিদটির যাত্রা শুরু হয়। নতুন করে নির্মিত এই মসজিদের নাম দেয়া হয় “মসজিদ-ই-ওমর (রাজিআল্লাহু আনহু)।
এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সকল দল-মত ও পথের আলেম-উলামা, মাদ্রাসা ছাত্র ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
জকিগঞ্জের ৩নং কাজলসার ইউপি সদস্য মাওলানা কফিলুজ্জামান কফিল-এর উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী বয়ান পেশ করেন
জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দি’র সাবেক শায়খুল হাদীস হাফিজ মাওলানা ফখরুল ইসলাম।
অনুষ্ঠানে আমন্ত্রিত আলেম-উলামা ও মেহমানবৃন্দের বয়ান শেষে মোনাজাত পরিবেশন করেন জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার সাবেক প্রভাষক ও জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোশাহীদ আহমদ কামালী।
এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, সিলেট জেলা পরিষদ-এর ১৩নং ওয়ার্ডের সদস্য ইফজাল আহমদ চৌধুরী, ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া, সাবেক চেয়ারম্যান জহুরুল হক খসরু, এম.এ.রশীদ বাহাদুর ও জুলকারনাইন লস্কর সহ বিভিন্ন শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
জানা যায়, শতবর্ষের ঐতিহ্যবাহী এ মসজিদটি সময়ের ব্যবধানে এলাকাবাসীর সুবিধার্থে স্থানান্তরিত করা হলে জায়গাটি বেশ কয়েক বছর থেকে খালি পড়ে রয়েছিল। সম্প্রতি নিজ বাড়ি’র সকল পরিবারের সহযোগীতা নিয়ে আমেরিকা প্রবাসী মোঃ আব্দুল মতিন বিশ্বমানের শিল্পসম্মত নির্মাণশৈলী দিয়ে নান্দনিক এই মসজিদটি সবার জন্য তৈরি করে দেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট