1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

জকিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৮৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৬শে মার্চ) দিনব্যাপী জকিগঞ্জ উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী পালন করেছে।
এসব কর্মসূচির মধ্যে ছিল সুর্যোদয়ের সাথে সাথে জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও পুস্পস্তবক অর্পণ। সুর্যোদয়ের সাথে সাথে পৃথক পৃথকভাবে জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে জকিগঞ্জ উপজেলা পরিষদ, জকিগঞ্জ উপজেলা প্রাশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জকিগঞ্জ পৌরসভা, জকিগঞ্জ সার্কেল অফিস, জকিগঞ্জ থানা, জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জকিগঞ্জ শুল্ক ষ্টেশন, জকিগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিস, পানি উন্নয়ন বোর্ড, পল্লী দারিদ্র্য বিমোচন, উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ, উপজেলা কৃষকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। এ সময় স্ব-স্ব পরিষদ, প্রতিষ্ঠান ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সকাল ৮ ঘটিকায় জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এছাড়া পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউট, গার্লস গাইড এবং শিক্ষা ও সমাজিক প্রতিষ্ঠান কর্তৃক কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। পরে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, জকিগঞ্জ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকির হোসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন, পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী খলিল উদ্দিন, ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস.এম. আব্দুল আহাদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, পুলিশ, আনসার-ভিডিপি ও ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।
দুপুর ১২ ঘটিকায় জকিগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবর্গের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তারের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসারের সিও মোঃ আব্দুল ফাত্তাহ-এর পরিচালনায় সভার শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন বীরমুক্তিযোদ্ধা শামসুল হুদা।
বক্তব্য রাখেন জকিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুল আহাদ, জকিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ-এর ডেপুটি কমান্ডার আকরাম আলী, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ-এর কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, যুগ্ম সম্পাদক এম.এ.জি. বাবর, যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওছার আহমদ চৌধুরী, জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, সোনালী ব্যাংক জকিগঞ্জ শাখার ব্যবস্থাপক মোঃ নেজাম উদ্দিন, জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস.এম. আব্দুল আহাদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ মোঃ ফরিদ মিয়া, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আব্দুল আহাদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন, জকিগঞ্জ প্রবাসী পরিষদ-এর উপদেষ্টা মোঃ ফজলুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল জলিল ও উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী।
একই দিন বাদ জোহর মসজিদ ও মন্দিরে জাতীর শান্তি, অগ্রগতি ও মুক্তিযোদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় মোনাজাত ও বিশেষ প্রার্থনা করা হয়। একই সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকাল সাড়ে ৩ ঘটিকায় জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম জকিগঞ্জ পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সর্বশেষ বিকাল ৪ টা ৩০ মিনিটে জকিগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম সমাপ্ত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট