1. admin@zakiganjsangbad.com : admin :
বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
সিলেট-৫ আসনে মুসলিম লীগের প্রার্থী মাওলানা মোঃ খায়রুল ইসলাম জনগণের দোয়া চাইলেন স্ব-শরীরে উপস্থিত হয়ে শোকজ-এর জবাব দিলেন মাসুক উদ্দিন আহমদ সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদ-কে জকিগঞ্জে অভ্যর্থনা জানালো হাজারো নেতাকর্মী সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে তলব জকিগঞ্জে কওমী মাদ্রাসার ২৭৭ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও বৃত্তি প্রদান করেছে জনকল্যাণ সোসাইটি রেডক্রিসেন্টের আর্ন্তজাতিক কর্মশালায় যোগ দিতে কাজাখস্তান গেলেন মস্তাক আহমদ পলাশ সিলেট-৫ আসন: মনোনয়ন জমা দিলেন ৮ জন প্রার্থী সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ নৌকার মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে অতিরিক্ত পুলিশ সুপার ও ওসি’র মতবিনিময় সিলেট-৫ আসন থেকে এমপি পদে নির্বাচন করতে পারেন ফারুক চৌধুরী

জকিগঞ্জে ভয়াবহ কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত : ব্যাপক ক্ষয়ক্ষতি

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১২৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে ভয়াবহ কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুৎ লাইন ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার (১৩ মে) বিকেলের দিকে আকস্মিক এই ঘূর্ণিঝড়ে বেশ কিছু ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যায়।
জানা যায়, কালবৈশাখী ঝড়ে জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন-এর ৭নং ওয়ার্ডের অন্তর্গত কামালপুর গ্রামের ১০/১২টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে যায়। এতে লক্ষ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন। আবার অনেকেই বিধ্বস্ত ঘরের নীচে পড়ে আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
বিষয়টি নিশ্চিত করে জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য ফারুক আহমদ বলেন, আমার ওয়ার্ডের প্রায় ১০/১২ টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। আমি ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি বাড়ি দেখে এসেছি।
খোঁজ নিয়ে জানা যায়, কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তরা হলেন- জকিগঞ্জ উপজেলার কামালপুর গ্রামের শিহাব উদ্দিন, সানু মিয়া, আমির উদ্দিন, আব্দুল হান্নান হানা মিয়া, দেলোয়ার আহমদ, আজির উদ্দিন, কয়ছর আহমদ, শফিকুর রহমান, কামরুল হুদা কমরু, তাহির আলী, মখলিছুর রহমান, শরিফ উদ্দিন, হাছনা বেগম, কদই মিয়া, আব্দুল জলিল, লায়েক আহমেদ, মৃত জামাল উদ্দিন, মৃত আলতাফ উদ্দিন, আব্দুল লতিফ, নাইস উদ্দিন, মাওলানা সাব্বির আহমেদ, আলম আহমদ ও কালাম আহমদ।
স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্তদের মাঝে বেশীর ভাগ হচ্ছেন গরীব, অসহায় ও দিনমজুর পরিবার। ক্ষতিগ্রস্ত মানুষগুলো খেটে খাওয়া হওয়ায় তাদের ঘুরে দাঁড়ানো অসম্ভব। তাই এদের জন্য সরকারি ও বেসরকারি অনুদান খুবই প্রয়োজন।
এদিকে বিদ্যুতের ক্ষয়তির পরিমাণ জানতে পল্লী বিদ্যুৎ জকিগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আবুল কালাম আজাদকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা চারিদিকে লোক পাঠিয়েছি। ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ণয় করতে কিছু সময় লেগে যেতে পারে।
এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস জানান, আমরা স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করতে বলেছি। আমাদের হাতে তালিকা আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট