1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে আগামীকাল দিনের বেলা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় পুলিশ সদস্য নিহত জকিগঞ্জ নিখোঁজের ৩ মাস পর পুলিশের সহযোগিতায় মায়ের বুকে ফিরলো শিশু আরমান যুক্তরাষ্ট্র প্রবাসী সংগঠক মুহি উদ্দিনের সাথে “হৃদয়ে জকিগঞ্জ”-এর মতবিনিময় জকিগঞ্জে লুন্ঠিত স্বর্ণ-রূপা সহ ৬ ডাকাত গ্রেফতার জকিগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী জকিগঞ্জের নিখোঁজ অলি আহমদ-এর সন্ধান চায় পুলিশ জকিগঞ্জে নিহত স্কুল ছাত্র মুশরাবের পরিবারের পাঁশে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জ থানা পুলিশের হাতে চোর চক্রের ৪ সদস্য আটক: গরু ও পিকআপ গাড়ি উদ্ধার

জকিগঞ্জের প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল কাদির আর নেই: জানাজা আজ বুধবার

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৫৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলা পরিষদ-এর সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র ইকবাল আহমদ-এর পিতা জকিগঞ্জ পৌর এলাকার হাইদ্রাবন্দ গ্রামের বাসিন্দা ও প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল কাদির (কাদু ডাক্তার) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে সিলেট হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার গভর্নিং বডির সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরে তিনি কিডনি, হার্টসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মঙ্গলবার সন্ধ্যার দিকে তাঁর মরদেহ বাড়িতে আনার পর তাঁকে শেষবারের মতো একনজর দেখতে নানা শ্রেণি-পেশার মানুষেরা বাড়িতে ভীড় করেন। মরহুমের জানাজার নামাজ আজ বুধবার বিকেল ৪ ঘটিকার সময় জকিগঞ্জ টাউন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।
এদিকে জকিগঞ্জের আলোকিত পরিবারের জনক ও প্রবীণ চিকিৎসক ডা. আব্দুল কাদির (কাদু ডাক্তার)-এর মৃত্যুতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে পরিবার পরিজনের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির, ব্রিটেনের কমিউনিটি নেতা বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান শাব্বীর আহমদ, সিলেট জেলা পরিষদ সদস্য ইফজাল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদ, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম, জকিগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন সেলিম, ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সহ সভাপতি এখলাছুর রহমান, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, ক্রীড়া সম্পাদক এম. আব্দুল্লাহ আল মাসউদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুর্শেদ আলম লস্কর, অফিস ও পাঠাগার সম্পাদক কে.এম. মামুন, নির্বাহী সদস্য আল মামুন, নির্বাহী সদস্য রিপন আহমদ, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার, সিলেট মিরর প্রতিনিধি ওমর ফারুক। শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুম ডা. আব্দুল কাদির তাপাদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।
জানা যায়, মরহুম ডা. আব্দুল কাদির তাপাদার জীবদ্দশায় সামাজিক ও মানবিক বিভিন্ন কার্যক্রমে জড়িত ছিলেন। তিনি অসংখ্য মানুষকে চিকিৎসাসেবা দিয়েছেন। মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তাঁর শূন্যতা সহজে পূরণ হবার নয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট