1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট জকিগঞ্জে বন্যায় ৫৮টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্ধি জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী নিহত জকিগঞ্জে ভেঙ্গে যাওয়া ডাইক মেরামত কাজের উদ্বোধন করলেন লোকমান উদ্দিন চৌধুরী জকিগঞ্জ-শেওলা সড়কের গর্ত ভরাট কাজের উদ্বোধন করলেন লোকমান উদ্দিন চৌধুরী জকিগঞ্জে বাংলাদেশ খেলাফত মজলিস নেতৃবৃন্দের ইসলামী আন্দোলনে আনুষ্ঠানিক যোগদান জকিগঞ্জে চাচাতো ভাইয়ের হাতে যুবক খু ন: ঘা-ত-ক গ্রে-ফ-তা-র কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা: কে কত ভোট পেলেন? জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা: কে কত ভোট পেলেন?

জনসংখ্যাকে শিক্ষিত জনসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে—হাফিজ মজুমদার এমপি

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১০৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ও হাফিজ মজুমদার শিক্ষক ট্রাস্ট-এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব ড. হাফিজ আহমদ মজুমদার বলেছেন, দেশের বিপুল পরিমাণ জনসংখ্যাকে সঠিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলে জনশক্তিই হবে দেশের সবচেয়ে বড় সম্পদ। তাই জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর করতে আমাদের নতুন প্রজন্মকে শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে। জায়গা-জমি ও ধন সম্পদের পিছনে না ঘুরে একজন সন্তানকে ভালো করে শিক্ষিত করে তুলতে পারলে ভবিষ্যতে সম্পদের কোন অভাব হবে না। শিক্ষাই হচ্ছে মানুষের জীবনের সবচেয়ে বড় সম্পদ।
তিনি আরও বলেন, বৃটিশ আমলে আমরা যখন লেখাপড়া করেছি, তখন জকিগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল একেবারেই কম। আমাদেরকে অনেক কষ্ট করে পড়া লেখা করতে হয়েছে। বর্তমান সময়ে সেই অসুবিধা নেই। পড়া লেখার জন্য সব জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ কারণে আমাদের এ সুযোগটুকু কাজে লাগাতে হবে এবং আগামী প্রজন্মকে শিক্ষিত করে তুলতে হবে।
তিনি রবিবার (১৩ মার্চ) দুপুরে জকিগঞ্জ উপজেলার সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন মাঠে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট আয়োজিত ৩৭তম বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট-এর চেয়ারম্যান মেজর (অব.) নাজিম উদ্দিন মজুমদার-এর সভাপতিত্বে ও ট্রাস্টি শিক্ষক নেতা কুতুব উদ্দিন, ব্যাংকার খায়রুল আলম এবং সহকারি পরিচালক শুভ্র কান্তি দাস চন্দন-এর যৌথ পরিচালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক ও মনির আহমদ একাডেমির প্রতিষ্ঠাতা মনির উদ্দিন আহমদ, সিলেট স্কলার্স হোম-এর একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ড. কবির এইচ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট-এর সচিব আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, পূবালী ব্যাংকের ডাইরেক্টর ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্ট-এর ট্রাস্টি সফল নারী উদ্যোগক্তা রানা লায়লা হাফিজ, জকিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, সিলেট জেলা পরিষদ-এর সংরক্ষিত মহিলা সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী ও যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও জকিগঞ্জের কৃতি সন্তান কাউসার আহমদ চৌধুরী।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক জকিগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, স্কলার্স হোম শাহী ঈদগাহ শাখার প্রিন্সিপাল মতলুব আহমদ কাজিম, স্কলার্স হোম মেজরটিলা শাখার প্রিন্সিপাল ফয়জুল হক, জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন, জকিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার নাজনীন সুলতানা, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ-এর নবনির্বাচিত চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, ২নং বীরশ্রী ইউনিয়ন পরিষদ-এর নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আব্দুস সাত্তার, ৮নং কসকনকপুর ইউনিয়ন পরিষদ-এর নব নির্বাচিত চেয়ারম্যান আলতাফ হোসেন লস্কর ও ৯নং মানিকপুর ইউনিয়ন পরিষদ-এর নব নির্বাচিত চেয়ারম্যান আবু জাফর মোঃ রায়হান। এছাড়া জকিগঞ্জ-কানাইঘাট উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠান শেষে জকিগঞ্জ-কানাইঘাটের ৭২টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৩১ জন এবং ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩০৮জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ১৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীকে প্রায় দুই লক্ষ টাকা প্রদান করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট