1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

রবিউল আউয়াল মাসে মীলাদুন্নবী (সা.)-এর মাহফিল করা প্রয়োজন —মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১১৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা মুফতি গিয়াস উদ্দীন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী বলেছেন, মাহে রবিউল আউয়াল হচ্ছে নবী করিম (সা.)-এর পবিত্র ওলাদত শরীফের মাস। এই মাসে মহান আল্লাহ তা’য়ালা বিশ্ববাসীর জন্য রাসুলে আকরাম (সা.) কে রহমত হিসেবে প্রেরণ করে ইহসান করেছেন। রাসুলুল্লাহ (স.)-এর শুভাগমনে বিশ্ববাসী মুক্তির দিশা পেয়েছিল। আমাদের উচিৎ আল্লাহ রাব্বুল আলামিনের এই নেয়ামতের শুকরিয়া হিসেবে এই মাসে বেশী করে মীলাদুন্নবী (স.)-এর মাহফিল করা। কারণ এর মাধ্যমে মুমিনের অন্তরে রাসুলে পাক (সা.)-এর মহব্বত ও আনুগত্য বৃদ্ধি পাবে।
তিনি শনিবার (৬ নভেম্বর) জকিগঞ্জের থানাবাজার লতিফিয়া ফুরক্বানিয়া দাখিল মাদ্রাসায় খলিফায়ে ফুলতলি হযরত খাদিমানী (রহ.)’র ২৫তম বার্ষিক ঈসালে সওয়াব মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।
মাহফিলে বিশেষ অথিতি হিসেবে আলোচনা করেন জকিগঞ্জের ইছামতি দারুল উলূম কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাও. ওয়ারিস উদ্দীন তাপাদার।
মাহফিলে উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ শায়খুল হাদীস আল্লামা হবিবুর রহমান মুহাদ্দিস ছাহেবের রোগমুক্তি কামনায় মোনাজাত করা হয়। মাহফিলে উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মাস্টার আব্দুল হান্নান।
থানাবাজার লতিফিয়া ফুরক্বানিয়া দাখিল মাদ্রাসায় দিনব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের প্রথম অধিবেশনে মাদ্রাসার মরহুম সহ-সুপার মাওলানা আব্দুল মুকিত মাতারগ্রামী (রহ.)-এর মরণোত্তর সংবর্ধনা ও সদ্য অবসরে যাওয়া ইবতেদায়ী প্রধান মাওলানা আব্দুল মালিক খলাছড়ীর বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়। প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল-ইসলাহ’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর সুযোগ্য নাতি মাওলানা মাহমুদ হাসান চৌধুরী রায়হান। মাদ্রাসার সুপার মাওলানা শিহাব উদ্দীন খাদিমানীর সভাপতিত্বে এতে বিশেষ অথিতির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, সোনাপুর মাজহারুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কুতবুল আলম, হাজী তৈয়ব আলী বালিকা দাখিল মাদ্রাসার সুপার হাফিজ মাওলানা জামিল আহমদ। স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন থানাবাজার মাদ্রাসার সাবেক শিক্ষক মাও. আতিকুর রহমান, মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি মাও. শামসুল হুদা বকুল, সাপ্তাহিক সবুজ প্রান্ত পত্রিকার সম্পাদক মাও. জুবায়ের আহমদ, মিসরের ঐতিহ্যবাহী আল-আযহার বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী হাফিজ নিয়াজ উদ্দিন প্রমুখ।
প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক ও অত্র মাদ্রাসার সহকারি শিক্ষক মাও. নজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- সাবেক শিক্ষার্থী ও উপজেলা তালামীযের সাবেক সভাপতি মাও.এম এ হালিম লিমন, সাবেক শিক্ষার্থী ও পুলিশ কর্মকর্তা সুহেল আহমদ, সাবেক শিক্ষার্থী ও ইছাপুর হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ আলী হুসেন, সুভাস সাহিত্য পরিষদের সভাপতি মোঃ কবির আল হোসেন ও সংবর্ধিত শিক্ষক মাও.আব্দুল মালিক খলাছড়ীর পুত্র সায়েম আহমদ।
অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে প্রকাশিত মরহুম সহ-সুপার মাও.আব্দুল মুকিত মাতারগ্রামী হুজুরের জীবন ও কর্ম শীর্ষক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন অথিতিবৃন্দ। মাদ্রাসার পক্ষ থেকে দেয়া মরণোত্তর সংবর্ধনা ক্রেষ্ট ও উপহার সামগ্রী প্রধান অথিতির কাছ থেকে গ্রহন করেন মরহুম সহ-সুপার হুজুরের একমাত্র ছেলে আব্দুল্লাহ আল মামুন এবং বিদায়ী সংবর্ধনা ক্রেষ্ট ও উপহার সামগ্রী গ্রহন করেন সদ্য অবসরে যাওয়া মাওলানা আব্দুল মালিক খলাছড়ী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট