1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি

জকিগঞ্জের ৬নং সুলতানপুর ইউপি’র স্থগিত ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত: চেয়ারম্যান পদে বিজয়ী রফিক

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে পঞ্চম ধাঁপে গত ৫ই জানুয়ারী অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে ব্যালেট বাক্স ছিনতাই ও হামলা পাল্টা হামলার ঘটনায় স্থগিত হওয়া ৬নং সুলতানপুর ইউনিয়ন-এর গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়। সিনিয়র জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, সিনিয়র চীপ জুডিশিয়াল ম্যাজেষ্ট্রেট, নির্বাহী ম্যাজেষ্ট্রেট ও অতিরিক্ত পুলিশ সুপারের উপস্থিতিতে পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনীর সদস্যদের কড়া নজরদারি ছিলো ভোটকেন্দ্র এলাকায়। তবে ভোটারদের উপস্থিতি ও আগ্রহ অনেকটা কম ছিলো। এ ভোটকেন্দ্রে মোট ভোটার ছিলেন ১৮৪১ জন। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯৬৪ জন। ভোট গণণা শেষে প্রিসাইডিং কর্মকর্তা বিনয় ভূষণ দাস কেন্দ্রে ফলাফল ঘোষণা করেন।
ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম পেয়েছেন ৫৯৩ ভোট। তিনি ৯টি ওয়ার্ডে মোট ৪হাজার ৪০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী বিএনপি ঘরানো প্রার্থী হাসান আহমদ গণিপুর কেন্দ্রে ভোট পেয়েছেন ২শত ১৩ ভোট। ৯টি ওয়ার্ডের ভোট মিলিয়ে তাঁর মোট প্রাপ্ত ভোট ৩ হাজার ২০৩টি। এ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচিত হয়েছেন শিহাব উদ্দিন, সংরক্ষিত সদস্য পদে নাছিমা জান্নাত নির্বাচিত হয়েছেন। এদিকে ফলাফল ঘোষণার আগে বিএনপি ঘরানো প্রার্থী হাসান আহমদ নির্বাচন প্রত্যাখান করেছেন।
অন্যদিকে নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে সম্প্রতি সময়ে হাইকোর্টে সুলতানপুর ইউনিয়ন-এর ৯টি ওয়ার্ডের নির্বাচন বাতিল চেয়ে রীট দাখিল করেছিলেন সুলতানপুর ইউপির সদস্য প্রার্থী আব্দুল খালিক। গত ৩১ জানুয়ারী বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত বেঞ্চে রীট শুনানী হয়। ৩ ফেব্রুয়ারি নির্বাচন বাতিল করে সুষ্ঠু নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করতে লিখিত আদেশ প্রদান করে হাইকোর্ট। এরপর গতকাল সোমবার বিকেলে রীটকারী আব্দুল খালিক উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে হাইকোর্টের আদেশের কপিসহ যথাযথ ব্যবস্থা নিতে একটি দরখাস্ত দাখিল করেছেন। তবে এর মধ্যে সুলতানপুর ইউপির একটি ওয়ার্ডে পুননির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট