1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের আমলশীদে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের আল-মাদানী পরিষদের সংবর্ধনা প্রদান জকিগঞ্জের চৌধুরী বাজারে প্রবাসী ঐক্য ফোরামের অফিস উদ্বোধন, শোকসভা ও দোয়া মাহফিল জকিগঞ্জে নাজাত ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ প্রদান আগামী ৮ জুলাই জকিগঞ্জ থেকে নিখোঁজের চব্বিশ ঘন্টার ভিতরে স্কুল ছাত্রী মৌলভীবাজার থেকে উদ্ধার: আটক-২ কানাইঘাটের রামপুরে মোটর সাইকেল দূর্ঘটনায় জকিগঞ্জের যুবক নি’হ’ত জকিগঞ্জে ভারতীয় ১১৫ বোতল মদসহ একজন আটক সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত জকিগঞ্জের নোহা চালক রাসেল শ্রীমঙ্গলে নিহত: দাফন সম্পন্ন জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট

সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটে আনুষ্ঠানিকভাবে চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট জেলা শাখা।
এ উপলক্ষে সোমবার (২৪ জুন) সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট জেলা শাখার সভাপতি মারুফ বখতিয়ার চৌধুরী খুররম-এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ শাহিদুর রহমানের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাজেদুল ইসলাম সাঈদ।
সংগঠনের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মোস্তফা আহমদ আজাদের স্বাগত বক্তব্যে সুচীত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম এ সোহেল আহমেদ মৃধা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র আইনজীবী দিদার আলম কল্লোল, কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ডের উপদেষ্টা কলম যোদ্ধা লিয়াকত আলী খান, কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট মহানগর শাখার সভাপতি মুহাম্মদ ওবায়দা রাসেল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সহ সভাপতি হাফিজ মাছুম আহমদ দুধরচকী, এডভোকেট হুমায়ুন কবির, শহিদুর রহমান, মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহমুদর রহমান মাছুম, জেলা শাখার সহ সাধারণ সম্পাদক এম রুহেল লস্কর, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, অর্থ সম্পাদক আজিজুর রহমান তাপাদার, শিক্ষা বিষয়ক সম্পাদক নুরুজ্জামান খান, মহিলা বিষয়ক সম্পাদিকা রুনা বেগম, আইন শৃঙ্খলা বিষয়ক সম্পাদক মোঃ কামাল উদ্দিন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, মানবতার ধ্বজাধারী দেশগুলো মানবতাবিরোধী কাজে উৎসাহ যোগাচ্ছে। দেশে দেশে সংঘাত সৃষ্টি করছে। যা বিশ^ব্যাপী মানবিকতার প্রশ্নে মানবসভ্যতার মাঝে সংঙ্কা জাগাচ্ছে। মানুষে মানুষে হানাহানি রেশারেশি বন্ধে ঐক্যবদ্ধ প্রয়াসের কোন বিকল্প নেই। এশিয়ার দেশগুলো তাদের হুংকারে নিঃশে^ষ হয়ে যাচ্ছে। আমরা একটি সুন্দর পৃথিবী চাই, একটি স্বনির্ভর দেশ গঠন করতে চাই। যেখানে থাকবে না লোভ, হিংসা, সংঘাত।
বক্তারা আরো বলেন, আমরা আমাদের ত্রিশ লক্ষ শহীদের রক্তে ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশকে সংঘাতমুক্ত একটি রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। তাই ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আমাদের সকলকে ঐকবদ্ধ হতে হবে। কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে আমাদের সকলের অঙ্গীকার আমরা সুখী সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি বাংলাদেশ গড়ে তুলতে চাই।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সংগঠনের সিলেট জেলা শাখার পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয় এবং সম্প্রতি সিলেটের মানিকপীরের টিলায় দূর্বৃত্তদের হামলায় নিহত আবুল হাসান সাবিলের পিতার হাতে সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও তাকে সার্বিক আইনী সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট