1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে দিনব্যাপী সরকারি বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেন জেলা প্রশাসক শের মাহবুব মুরাদ জকিগঞ্জে ছাত্র মজলিসের সহযোগী সদস্য সমাবেশ অনুষ্ঠিত জকিগঞ্জের লক্ষীবাজারে কুরআনের পাখিদের নিয়ে হিলফুল ফুযুল যুব সমাজের প্রতিযোগিতা সম্পন্ন জকিগঞ্জে সক্রিয় হয়ে উঠছে পুলিশ: একজন আটক জকিগঞ্জে খেলাফত মজলিসের বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত সড়ক দূর্ঘটনায় জকিগঞ্জের মোটর সাইকেল আরোহী যুবক নিহত জকিগঞ্জে ওএমএসের চাল ও আঠা বিতরণে অনিয়মের অভিযোগ স্মরণ সভায় বক্তারা: মাজেদ আহমদ চঞ্চল মানুষের মনের মনিকোঠায় বেঁচে থাকবেন কাল-মহাকাল জকিগঞ্জে খেলাফত মজলিসের শক্তিশালী শাখা গড়ে তুলতে হবে– মাওলানা নেহাল আহমদ বিচারপতি মানিক কানাইঘাটের দনা সীমান্তে বিজিবি’র হাতে আটক

সিলেটে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ২৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটে আনুষ্ঠানিকভাবে চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট জেলা শাখা।
এ উপলক্ষে সোমবার (২৪ জুন) সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট জেলা শাখার সভাপতি মারুফ বখতিয়ার চৌধুরী খুররম-এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ শাহিদুর রহমানের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাজেদুল ইসলাম সাঈদ।
সংগঠনের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মোস্তফা আহমদ আজাদের স্বাগত বক্তব্যে সুচীত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম এ সোহেল আহমেদ মৃধা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র আইনজীবী দিদার আলম কল্লোল, কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ডের উপদেষ্টা কলম যোদ্ধা লিয়াকত আলী খান, কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সিলেট মহানগর শাখার সভাপতি মুহাম্মদ ওবায়দা রাসেল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সহ সভাপতি হাফিজ মাছুম আহমদ দুধরচকী, এডভোকেট হুমায়ুন কবির, শহিদুর রহমান, মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহমুদর রহমান মাছুম, জেলা শাখার সহ সাধারণ সম্পাদক এম রুহেল লস্কর, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, অর্থ সম্পাদক আজিজুর রহমান তাপাদার, শিক্ষা বিষয়ক সম্পাদক নুরুজ্জামান খান, মহিলা বিষয়ক সম্পাদিকা রুনা বেগম, আইন শৃঙ্খলা বিষয়ক সম্পাদক মোঃ কামাল উদ্দিন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, মানবতার ধ্বজাধারী দেশগুলো মানবতাবিরোধী কাজে উৎসাহ যোগাচ্ছে। দেশে দেশে সংঘাত সৃষ্টি করছে। যা বিশ^ব্যাপী মানবিকতার প্রশ্নে মানবসভ্যতার মাঝে সংঙ্কা জাগাচ্ছে। মানুষে মানুষে হানাহানি রেশারেশি বন্ধে ঐক্যবদ্ধ প্রয়াসের কোন বিকল্প নেই। এশিয়ার দেশগুলো তাদের হুংকারে নিঃশে^ষ হয়ে যাচ্ছে। আমরা একটি সুন্দর পৃথিবী চাই, একটি স্বনির্ভর দেশ গঠন করতে চাই। যেখানে থাকবে না লোভ, হিংসা, সংঘাত।
বক্তারা আরো বলেন, আমরা আমাদের ত্রিশ লক্ষ শহীদের রক্তে ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশকে সংঘাতমুক্ত একটি রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। তাই ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আমাদের সকলকে ঐকবদ্ধ হতে হবে। কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে আমাদের সকলের অঙ্গীকার আমরা সুখী সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি বাংলাদেশ গড়ে তুলতে চাই।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সংগঠনের সিলেট জেলা শাখার পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয় এবং সম্প্রতি সিলেটের মানিকপীরের টিলায় দূর্বৃত্তদের হামলায় নিহত আবুল হাসান সাবিলের পিতার হাতে সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও তাকে সার্বিক আইনী সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট