1. admin@zakiganjsangbad.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

জকিগঞ্জে আল্লামা হাবিবুর রহমান (রহ.)-এর দ্বিতীয় ইসালে সওয়াব মাহফিল সম্পন্ন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইলমে হাদীসের উজ্জ্বল জ্যোতিষ্ক, বহু আলেম ও মুহাদ্দিসগণের উস্তাদ শায়খুল হাদীস আল্লামা মোঃ হবিবুর রহমান (রহ.)-এর দ্বিতীয় বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল বৃহস্পতিবার ( ৮ ফেব্রুয়ারি) আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়েছে।
বুধবার সকাল ১০ ঘটিকায় শায়খুল হাদীস আল্লামা মোঃ হবিবুর রহমান (রহ.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হয়ে পরদিন ফজর পর্যন্ত মাহফিলের কার্যক্রম চলে। জকিগঞ্জ সদর ইউনিয়নের রারাই গ্রামের মুহাদ্দিস ছাহেব বাড়ি সংলগ্ন মাঠে অনুষ্ঠিত এ মাহফিল জুড়ে খতমে কুরআন, খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খয়রাত শরীফের খতম, যিকির মাহফিল, মিলাদ মাহফিল, বিষয় ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমৃলক আলোচনা ছিল।
মাহফিলে প্রধান অতিথি হিসাবে তা’লিম-তরবিয়ত প্রদান করেন রাহনুমায়ে শারীয়াত ও তরীকত, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।
তিনি তাঁর বক্তব্যে বলেন, আল্লামা হবিবুর রহমান ছিলেন এক অনুস্মরনীয় অনুকরনীয় পুরুষ। তিনি সারাটি জীবন ইলমে দ্বীনের খেদমতে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। ইলমে তাসাউফে ছিল তার অগাধ পান্ডিত্ব। দেশ-বিদেশে ছড়িয়ে রয়েছেন তার হাতে গড়া অনেক সফল মানুষ। বৃহত্তর সিলেটসহ সারাদেশে অনেক মাদ্রাসায় তার হাতে গড়া আলেমেদ্বীন মসজিদ, মাদ্রাসা এবং খানকা দক্ষতা ও সফলতার সাথে চালিয়ে যাচ্ছে। তিনি ছিলেন আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব ক্বিবলাহ (রহ.)-।এর অন্যতম খলিফা ও বিশেষ স্নেহের পাত্র। ছাহেব ক্বিবলাহ তাকে নিজের ছেলের মত ভালোবাসতেন। তাঁর সারাজীবনের বিভিন্ন পর্যায়ের খেদমত প্রশংসার দাবী রাখে।
মাহফিলে দেশের বিভিন্ন স্থান থেকে আগত বক্তারা মুহাদ্দিস ছাহেবের ছাত্র, মুহিব্বিন ও মুরিদীনসহ ছাহেব জাদাদের প্রতি তাঁর রেখে যাওয়া বিভিন্ন পর্যায়ের খেদমত অগ্রগতির সাথে চালিয়ে যাওয়ার আহবান জানান।
মুহাদ্দিস ছাহেব (রহ.)-এর বড় ছাহেবজাদা লেখক, গবেষক ও কবি মাওলানা আব্দুল আউয়াল হেলাল এবং লেখক মাওলানা ফদ্বলুর রহমানের যৌথ পরিচালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা নজমুদ্দীন চৌধুরী ফুলতলী, সিলেট সোবহানীঘাট কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী, ঢাকা মহাখালি কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা এ.কে.এম মাহবুবুর রহমান, ঢাকা বিশ্ব বিদ্যালয়ে সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী, ঢাকা দারুন্নাজাত কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা উসমান গণী সালেহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শহিদুল হক, যুক্তরাষ্ট্রের মাওলানা আবি আব্দিল্লাহ মোঃ আইনুল হুদা,, হাফিজ মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলী, মাওলানা আবু নছর জিহাদী ঢাকা, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, মাওলানা আজিজুর রহমান, হাফিজ মাওলানা ফারুক আহমদ, মাওলানা মোশাহীদ আহমদ কামালী, মাওলানা মুফতি বেলাল আহমদ, মাওলানা শিহাব উদ্দিন খাদিমানী ও অধ্যক্ষ মাওলানা আব্দুর মুক্তাধির খান প্রমূখ।
ঈসালে সাওয়াব মাহফিলে উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন শায়খুল হাদীস আল্লামা মোঃ হবিবুর রহমান (রহ.)-এর জীবনীর উপর বিশাল স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট