1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

জকিগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের মেধামূল্যায়নের ভিত্তিতে ১৪৫ জনকে বিভিন্ন গ্রেডে বৃত্তি প্রদান

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৬৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের মেধামূল্যায়নের ভিত্তিতে ১৪৫ জনকে বিভিন্ন গ্রেডে বৃত্তি প্রদান করেছে জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতি।
মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে জকিগঞ্জ উপজেলার গোটারগ্রাম ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা মাঠে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে এ বৃত্তি প্রদান করা হয়।
জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির সভাপতি মাওলানা আব্দুস সবুর-এর সভাপতিত্বে ও শিক্ষক নেতা আব্দুল লতিফ শামীমের উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক-কর্মচারী উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মুহিবুর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ-এর কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস ছালাম।
বক্তব্য রাখেন কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা নজমুল হক, গাজির মোকাম হাফিজিয়া মাদ্রাসার তত্ত্বাবধায়ক ফজলুস শাহাদাত লস্কর ও গোটারগ্রাম ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক আবুল ফজল মুন্না প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে ইছামতি দারুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিহাবুর রহমান চৌধুরী সহ বিভিন্ন মাদ্রাসার বিপূল সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে অতিথিবৃন্দ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও সনদ প্রদান করেন।
জানা যায়, ২০১০ সালে জকিগঞ্জ দাখিল মাদ্রাসা শিক্ষক ও কর্মচারী উন্নয়ন সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি অত‍্যন্ত সু-সংগঠিতভাবে শিক্ষক ও কর্মচারীদের কল‍্যাণে কাজ করে যাচ্ছে। দীর্ঘ ১৩ বছর পর গত ২৮শে জানুয়ারী মাদ্রাসা শিক্ষার্থীদের মেধা মূল‍্যায়ন বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়।
আয়োজকরা জানান, জকিগঞ্জ উপজেলার বিভিন্ন মাদ্রাসার থেকে এবারে ইবতেদায়ী পঞ্চম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৫৪ জন অংশ গ্রহণ করে সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে ১৮ জন, দাখিল ষষ্ঠ শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৭৫ জন অংশ গ্রহণ করে প্রথম গ্রেডে ২ জন ও সাধারণ গ্রেডে ১৬ জন বৃত্তি লাভ করে। দাখিল সপ্তম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৫৫ জন অংশ করে প্রথম গ্রেডে ২ জন ও সাধারণ গ্রেডে ১০ জন বৃত্তি লাভ করে। দাখিল অষ্টম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৭৩ জন অংশ গ্রহণ করে ট্যালেন্টপুলে ৩ জন, প্রথম গ্রেডে ৩ জন ও সাধারণ গ্রেডে ১৩ জন বৃত্তি লাভ করে। দাখিল নবম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৬৭ জন অংশ গ্রহণ করে ট্যালেন্টপুলে ২ জন ও সাধারণ গ্রেডে ১০ জন বৃত্তি লাভ করে। দাখিল দশম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় মোট ৮৭ জন অংশ গ্রহণ করে ট্যালেন্টপুলে ১ জন, প্রথম গ্রেডে ৪ জন ও সাধারণ গ্রেডে ২৪ জন বৃত্তি লাভ করে।
এছাড়া হিফজ বিভাগের বিভিন্ন শাখায় সর্বমোট ৭৭ জন অংশ গ্রহণ করে ট্যালেন্টপুলে ৩ জন, প্রথম গ্রেডে ৯ জন ও সাধারণ গ্রেডে ২৫ জন বৃত্তি লাভ করে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট