1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ

জকিগঞ্জ আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ৫৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জে যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল বাছিত-এর উদ্যোগে ও অর্থায়নে অত্যন্ত সফলভাবে আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় জকিগঞ্জ টাউন ঈদগাহ ময়দানে চুড়ান্ত পর্বের বাছাই শেষে বিকেল ৩ ঘটিকায় একই স্থানে বর্ণাঢ‍্য আয়োজনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
হিফজুল কুরআন প্রতিযোগিতার উদ্যোক্তা প্রবাসী আব্দুল বাছিত-এর সভাপতিত্বে ও মাওলানা জুবায়ের আহমদ-এর উপস্থাপনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ইমন আহমদ ও নাতে রাসুল (স.) পরিবেশন করেন তাওহিদুল ইসলাম শ্রাবন।
আয়োজক কমিটির সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা কুতবুল আলম ও সদস্য মাওলানা মামুনুর রশীদ-এর স্বাগত বক্তব্যে সূচিত-এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, সিলেট জেলা পরিষদ সদস্য ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন, সিলেট নাইওরপুল জামে মসজিদের খতিব মাওলানা নজমুদ্দিন কাসিমী, লন্ডনস্থ দারুল হাদীস লতিফিয়া মাদ্রাসার শিক্ষক কবি ও গবেষক মাওলানা আব্দুল আউয়াল হেলাল, পুবালী ব্যাংকের ডিজিএম মাহবুবুল আলম, জহুর চান বিবি মহিলা কলেজের প্রিন্সিপাল এম. আব্দুল্লাহ আল মামুন ও জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম.এ.জি. বাবর প্রমৃখ।
অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন হিফজুল কুরআন প্রতিযোগিতার বিচারক
শাহজালাল রহমানিয়া ইন্টারন‍্যাশনাল মাদ্রাসার পরিচালক হাফিজ মাওলানা আব্দুল মুকতাদির আল আজহারী ও সিলেট তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার পরিচালক হাফিজ মাওলানা ওলীউর রহমান।
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ-এর মহাসচিব অধ‍্যক্ষ মনোওর আলীর উদ্বোধনী বক্তব্যে শুরু হওয়া এ অনুষ্ঠানে সংক্ষিপ্ত অনুভূতি প্রকাশ করেন জকিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুল আহাদ, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আবুল হাসান ও আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক কাজী মাওলানা হিফজুর রহমান।
দু’টি গ্রুপে বিভক্ত এ প্রতিযোগিতার ১ম পর্বে (ক) গ্রুপে-১৫ জন ও (খ) গ্রুপে-১৫ জন সহ মোট ৩০ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হন। বিজয়ীদের মধ্যে মোট দেড় লাখ টাকা পুরস্কার প্রদান করা হয়।
প্রতিযোগিতায় (ক) গ্রুপে প্রথম স্থান অধিকার করে দারুল আযকার মাদ্রাসার শফিকুর রহমান সাকিব, দ্বিতীয় স্থান অধিকার করে মোশাহিদয়া হিফজুল কোরআন মাদ্রাসার ইমন আহমদ, তৃতীয় স্থান অধিকার করে মাদ্রাসাতুল মদিনা বালাউটের রেদোয়ান হোসাইন, চতুর্থ স্থান অধিকার করে দারুল হুফফাজ নুরানী মাদ্রসার আব্দুল্লাহ আল জিবান ও পঞ্চম স্থান অধিকার করে বালাউট দারুল কোরআন মাদ্রাসার অলিউর রহমান হামজা।
অপরদিকে (খ) গ্রুপে প্রথম স্থান অধিকার করে জামেয়া মোহাম্মদিয়া হাড়িকান্দির জুবায়ের আলম, দ্বিতীয় স্থান অধিকার করে শাহবাগ জামেয়া মাদানিয়া কাসিমুল উলুম মাদ্রাসার কেফায়াতুল্লাহ মাসরুর, তৃতীয় স্থান অধিকার করে দরগাবাহার পুর জামেয়া দারুল আজহার মাদ্রাসার মোঃ ছানাউল্লাহ, চতুর্থ স্থান অধিকার করে দারুল আযকার মাদ্রাসার আবু সালমান উসামা ও পঞ্চম স্থান অধিকার করে জামেয়া হোসাইনিয়া গফফার নগর মাদ্রসার মুক্তাদির আহমদ মুজম্মিল।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট