1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ জকিগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে হৃদয়ে জকিগঞ্জ, সিলেট-এর ইফতার ও দোয়া মাহফিল

জকিগঞ্জ থানার ওসি’র মধ্যস্থতায় একই স্থানে দু’পক্ষের সম্মেলন নিয়ে উত্তেজনার নিরসন

নাজিয়া শারমিন প্রিয়াঙ্কা
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ৬০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোশাররফ হোসেন-এর মধ্যস্থতায় জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারের কাছাকাছি স্থানে দু’পক্ষের সম্মেলন নিয়ে উত্তেজনার নিরসন হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারী) রাতে জকিগঞ্জ থানায় উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে বিষয়টির নিষ্পত্তি করে দেন থানার ওসি। তিনি আয়োজকদের সাথে আলোচনাক্রমে সমঝোতার ভিত্তিতে উলামা মাশায়েখ পরিষদ আয়োজিত তাফসীরুল কুরআন মহা সম্মেলন নির্ধারিত দিনে নির্ধারিত স্থানে এবং মোহনা ফাউন্ডেশন, সিলেট-এর সাংস্কৃতিক সম্মেলন নির্ধারিত দিনে জকিগঞ্জ টাউন ঈদগাহ ময়দানে করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বৈঠকে উপস্থিত থাকা মাওলানা হুমায়ুন কবীর লস্কর কয়েছ।
জানা যায়, আগামী ২৯শে জানুয়ারী, রোজ-রোববার জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজার সংলগ্ন পূর্ব মাঠে একই সময়ে মোহনা ফাউন্ডেশন, সিলেট ও উলামা মাশায়েখ পরিষদ পৃথক দু’টি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি ও আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দেয়। বিষয়টি নিরসনে স্থানীয়ভাবে উভয়পক্ষকে নিয়ে দফায় দফায় বৈঠক করা হলেও কেউ কাউকেই ছাড় দেয়নি। দু’টি পক্ষই নিজ নিজ সম্মেলন বাস্তবায়নে অনড় থাকায় এলাকায় চরম আকারে উত্তেজনা দেখা দেয়। বিষয়টি জানতে পেরে জকিগঞ্জ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন উভয়পক্ষকে নিয়ে থানায় বসে নিজের মধ্যস্থতায় সমঝোতার মাধ্যমে নিষ্পত্তি করে দেন। বৈঠকে মোহনা ফাউন্ডেশন-এর চেয়ারম্যান মাওলানা রায়হান উদ্দিন ও উলামা মাশায়েখ পরিষদ-এর সভাপতি মাওলানা হুসাইন আহমদ উপস্থিত ছিলেন।
এদিকে বিষয়টির সমঝোতা হওয়ায় এলাকার সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। অনেকে ওসি’র এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।
এ বিষয়ে জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন বলেন, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকির হোসাইন স্যারের সার্বিক দিক নির্দেশনা ও ৯নং মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু জাফর মোঃ রায়হান সাহেবের সহযোগিতায় আমার মধ্যস্থতায় বিষয়টির নিরসন হয়েছে। আলোচনাক্রমে উলামা মাশায়েখ পরিষদ নিজেদের তাফসীরুল কুরআন মহা সম্মেলন ওইদিন কালিগঞ্জে করবে এবং মোহনা ফাউন্ডেশন-এর সাংস্কৃতিক সম্মেলন ওইদিন জকিগঞ্জ টাউন ঈদগাহ মাঠে করবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট