1. admin@zakiganjsangbad.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

জকিগঞ্জে চিকিৎসকের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ স্বজনদের

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ৫৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসকের অবহেলায় দুই মাস বয়সী এক শিশু কন্যার মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে জকিগঞ্জ উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে এই ঘটনা ঘটে।
শিশুর পিতা জকিগঞ্জ উপজেলার ৭নং বারঠাকুরী ইউনিয়নের উত্তরভাগ গ্রামের খসরু মিয়া বলেন, তিনি নিজের দুই মাস বয়সি শিশু কন্যাকে মঙ্গলবার আসরের আযানের সময় জকিগঞ্জ উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে আসেন। জরুরী বিভাগের চিকিৎসক তাকে পার্শ্ববর্তী বিল্ডিংয়ে যেতে বলেন। পার্শ্ববর্তী বিল্ডিংয়ে গেলে ওরা পূনরায় জরুরি বিভাগে যেতে বলেন। এভাবে তিনি বেশ কয়েকবার আসা-যাওয়া করতে করতে তাঁর শিশু কন্যা মাগরীবের সময় মারা যায়। তখন চিকিৎসকরা তার মৃত শিশু কন্যাকে অক্সিজেন দিয়ে বলেন শিশুটি মারা গেছে।
শিশুটির মা বলেন, অনেক অপেক্ষার পর একটি কন্যা শিশু পেয়েছিলাম। শিশু অসুস্থ হওয়ায় নিজে খাওয়া দাওয়া বাদ দিয়ে হাসপাতালে চলে আসি। অথচ এখানে চিকিৎসকদের অবহেলায় আমার কলিজার টুকরো শিশুটি মারা গেল।
শিশুটির নানি অভিযোগ করে বলেন, আমাদের বসার মতো একটুও জায়গা না দিয়ে বকাবকি করে সেখান থেকে সরিয়ে দেন ডাক্তাররা। আমাদের রেখে অনেক রোগী দেখলেও আমাদের শিশুটি দেখেনি ডাক্তার।
প্রত্যক্ষদর্শী জকিগঞ্জ পৌরসভার স্থানীয় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জোসনা খানম বলেন, জকিগঞ্জ উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আমার বোনকে দেখতে হাসপাতালে গিয়ে শিশুটির পিতা-মাতাকে কাঁদতে দেখি। আমার তাড়াহুড়ো থাকায় সোজা চলে যাই বোনের নিকট। আধাঘন্টা পরে সেখান থেকে নীচে নেমে দেখি ওরা তখনো কাঁদছে। এ সময় আমি জিজ্ঞাসা করলে বিস্তারিত আমাকে জানায়। তখন আমি তাদের এই বক্তব্য ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেই। ওরা আমার কেউ নয়, ওদের আমি চিনিনা। মানবিক কারণে আমি এই ভিডিও করে ছেড়েছি।
তবে এ বিষয়ে জানতে চাইলে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. শেখ মোঃ আব্দুল আহাদ ও সেইদিন জরুরি বিভাগে দায়িত্বে থাকা চিকিৎসক ডা. তওফীক আলম সিদ্দীকি মোবাইল ফোনে আমাদের জানান, মূলত শিশুটিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। বারবার ঘুরানোর যে অভিযোগ করা হয়েছে, সে বিষয়ে বলেন, ইমার্জেন্সি থেকে তাদের পার্শ্ববর্তী পঞ্চাশ শয‍্যার হাসপাতালে শিশু বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট পাঠানো হয়েছিল। বিশেষজ্ঞ চিকিৎসক শিশুটিকে মৃত দেখে মৃত্যু সার্টিফিকেটের জন্য পূনরায় ইমার্জেন্সিতে পাঠিয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট