1. admin@zakiganjsangbad.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

আজ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস: জকিগঞ্জে ব্যাপক প্রস্তুতি

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৬০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

আজ ১৭ই মার্চ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এবার উদ্‌যাপিত হবে দিনটি। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ। যা এ বছরের ৩১শে মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসেবেও উদ্‌যাপিত হবে। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
ইতিহাসের এই মহানায়কের জন্মদিন উপলক্ষে জকিগঞ্জ উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। আলোকসজ্জা করেছে জকিগঞ্জ উপজেলা পরিষদ ভবনসহ জকিগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ স্থান, বিভিন্ন সরকারি দপ্তর ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার ও উপজেলার দৈনিক ও সাপ্তাহিক প্রিন্ট/অনলাইন সংবাদপত্রে প্রকাশের জন্য বলা হয়েছে। জকিগঞ্জ এম.এ.হক চত্বরে বড় পর্দায় কেন্দ্রীয় কর্মসূচি সরাসরি সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। জকিগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক ও উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতীয় পতাকা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিসহ বিভিন্ন ধরণের ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ এবং আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমূখর পরিবেশে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, দেয়াল পত্রিকা/স্মরণিকা প্রকাশ, স্বাস্থ্যবিধি মেনে কুইজ, বিতর্ক, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ইত্যাদি আয়োজন ও শিক্ষার্থীদের মধ্যে মিষ্টান্ন বিতরণের জন্য বলা হয়েছে। দিনের সুবিধাজনক সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।
এছাড়া দিনব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টা ৩০ মিনিটে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পর্যন্ত র‍্যালী, সকাল ১০ ঘটিকায় স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০ টা ৩০ মিনিটে জকিগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ এর কেক কেটা ও দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দুপুর ১২ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন, বাদ জোহর হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ও মিষ্টান্ন বিতরণ ও বিকাল ৩টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
জকিগঞ্জ উপজেলা পরিষদ আয়োজিত এসব কর্মসূচীতে সবাইকে যথা সময়ে উপস্থিত থেকে যথাযোগ্য মর্যাদায় বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার অনুরোধ জানিয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট