1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের জিয়াপুরে যুবকের রহস্যজনক মৃত্যু: পাশে মিললো চিরকুট! জকিগঞ্জের বাবনছড়া খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চেয়ারম্যান মোঃ আশরাফুল আম্বিয়া জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা বিলাল আহমদ ইমরান-এর নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির

জকিগঞ্জের গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় নাম হাজী জুবের লস্কর

জাবেদ আহমদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৩১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের সেবা আর এলাকার উন্নয়ন নিয়ে চিন্তা করা এখনকার সমাজে খুব কম মানুষের মধ্যেই দেখা যায়। মানুষ ছুটে স্বার্থ আর লাভের আশায়। মানুষের উপকার করা, মানুষকে ভালোবাসা, সহযোগিতা করার মনোভাব খুব একটা চোখে পড়ে না।
তবে সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে এখনও নীরবে নিভৃতে কিছু মানুষ কাজ করে থাকেন। আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই যাদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া এমন একটি ব্যক্তির নাম হাজী জুবের লস্কর। তিনি জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়ন-এর বাটইশাইল গ্ৰামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জনসেবাই যার মুল লক্ষ্য। হাজী জুবের লষ্কর জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে-এর সাবেক সভাপতি ছিলেন। তিনি গরীব ও অসহায় মানুষদের সহায়তার লক্ষে ২০১৬ সালে চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট নামে একটি জনকল্যাণ মুলক সংগঠন প্রতিষ্ঠা করেন। এটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হলেন তিনি।
দরিদ্র পরিবারের ঘর নির্মাণ করে দেয়া, মসজিদ নির্মাণ, ঢেউটিন বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবয়েল স্থাপন, করোনা সংকটে, বন্যার্ত মানুষের মধ্যে ত্রান বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে লেখাপড়ার ব্যয় বহন, গরীব ও অসহায় মানুষের চিকিৎসার সু-ব্যাবস্থা করে দেয়া। অসচ্ছল পরিবারকে সচ্ছল করতে রিক্সা বিতরণ। মসজিদ ও স্কুলের ময়লার ঝুড়ি প্রদান। বেকার মহিলাদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ। রমজান মাসে ইফতার বিতরণ। লন্ডনে বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ সহ দেশ বিদেশে আরো অনেক জনকল্যাণ মুলক কাজ করে যাচ্ছে – চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট।
হাজী জুবের লষ্কর বর্তমানে লন্ডনে বসবাস করেন। তবুও দেশপ্রেম আর দেশের মানুষের প্রতি ভালোবাসার একটুও কমতি নেই। দেশ বিদেশের হাজারও গরীব অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় হচ্ছে হাজী জুবের লস্কর।
দোয়া করি, আল্লাহ পাক যেন এই মানুষকে সুস্থতার সহিত নেক হায়াত দান করেন এবং আমৃত্যু এভাবে মানুষের কল্যাণে যেন কাজ করে যেতে পারেন। আমীন।।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট