1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে তলব জকিগঞ্জে কওমী মাদ্রাসার ২৭৭ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও বৃত্তি প্রদান করেছে জনকল্যাণ সোসাইটি রেডক্রিসেন্টের আর্ন্তজাতিক কর্মশালায় যোগ দিতে কাজাখস্তান গেলেন মস্তাক আহমদ পলাশ সিলেট-৫ আসন: মনোনয়ন জমা দিলেন ৮ জন প্রার্থী সিলেট-৫ আসনে মাসুক উদ্দিন আহমদ নৌকার মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে অতিরিক্ত পুলিশ সুপার ও ওসি’র মতবিনিময় সিলেট-৫ আসন থেকে এমপি পদে নির্বাচন করতে পারেন ফারুক চৌধুরী জকিগঞ্জে নিখোঁজের ৮ দিন পর যুবকের লাশ উদ্ধার জকিগঞ্জ প্রেসক্লাব জকিগঞ্জ উপজেলা

জকিগঞ্জের ৭টি ইউনিয়নের নবনির্বাচিত জনপ্রতিনিধির গেজেট প্রকাশ

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২টি ইউনিয়ন ছাড়া বাকি ৭টি ইউনিয়ন পরিষদের গেজেট প্রকাশ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। মঙ্গলবার (১লা ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রকাশিত গেজেটে পঞ্চম ধাঁপে গত ৫ই জানুয়ারী অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে জকিগঞ্জের ৭টি ইউনিয়ন-এর নবনির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যের নাম প্রকাশ করা হয়।
প্রাপ্ত তথ্য মতে, জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ও ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ ছাড়া ১নং বারহাল, ২নং বীরশ্রী, ৪নং খলাছড়া, ৫নং জকিগঞ্জ সদর, ৭নং বারঠাকুরী, ৮নং কসকনকপুর ও ৯নং মানিকপুর ইউনিয়ন পরিষদে বেসরকারীভাবে বিজয়ী প্রার্থীদের নাম গেজেটে প্রকাশ করা হয়। প্রকাশিত গেজেটে ৭টি ইউনিয়নের নির্বাচিত ৭ জন চেয়ারম্যান ও প্রতিটি ইউনিয়নে নির্বাচিত ৩ জন সরক্ষিত মহিলা সদস্য ও নির্বাচিত ৯ জন সাধারণ সদস্যের নাম পরিচয় অন্তর্ভুক্ত করা হয়।
উল্লেখ্য যে, পঞ্চম ধাঁপে গত ৫ই জানুয়ারী অনুষ্ঠিত ইউনিয়ন নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালনকালে উপজেলা নির্বাচন অফিসার শাদমান সাকিব ও উপজেলা কৃষি অফিসার কাজী আরিফুল হক বিপূল পরিমাণ সিল মারা ও সিল ছাড়া ব্যালট পেপার সহ গ্রেফতার হন। এ ঘটনায় উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ নির্বাচন বাতিল ও ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদ-এর ৬নং ওয়ার্ডের ভোট কেন্দ্র গণিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাল্টাপাল্টি হামলা ও ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় ভোট গ্রহণ স্থগিত করা হয়। এনিয়ে পুরো উপজেলার সব ক’টি ইউনিয়ন পরিষদ নির্বাচন বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ হয়ে উঠে। নির্বাচনের গ্রহণ যোগ্যতা নিয়ে বেশ আলোচনা-সমালোচনা শুরু হয়। নজিরবিহীন ভোট কারচুপি ও ভোট জালিয়াতির অভিযোগ উঠে সর্বত্র। নির্বাচন শেষ হতে না হতে পরাজিত চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা সংবাদ সম্মেলন করে জকিগঞ্জের সব ক’টি ইউনিয়নে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হয়নি বলে অভিযোগ করেন। পাশাপাশি এসব অভিযোগ এনে পরাজিত প্রার্থীরা উচ্চ আদালতের দ্বারস্থ হলে হাইকোর্ট একাধিক রুলনিশি ও একটি আদেশ প্রদান করে। এতে জকিগঞ্জের পুরো নির্বাচন ব্যবস্থার স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়ে সাধারণ মানুষের মনে বেশ সন্দেহের সৃষ্টি হয়। অনেকের ধারণা ছিল হাইকোর্টের একাধিক রুলনিশি ও আদেশের ফলে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীরা সরকারি গেজেটের অন্তর্ভুক্ত হতে পারবেন না এবং বিগত নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন দেবে ইসি। কিন্তু সেই সকল জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ নির্বাচন কমিশন বেসরকারি ফলাফলে বিজয়ী প্রার্থীদের নামে গেজেট প্রকাশ করে। শীগ্রই গেজেটভূক্ত জনপ্রতিনিধিগণ শপথ গ্রহণ করে ইউনিয়ন-এর দায়িত্বভার গ্রহণ করবেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট