1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ

দেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন— মাসুক উদ্দিন আহমদ

সানজিদা লিপা
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৬৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জকিগঞ্জ উপজেলা পরিষদ-এর সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। প্রবাসীদের প্রেরিত অর্থে বাংলাদেশের অর্থনীতির চাকা বেগবান হচ্ছে। দেশের অর্থনীতির যেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তার একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। দেশের প্রতি টান ও ভালোবাসা সবারই থাকে। কিন্তু প্রবাসীরা সেই টান-ভালোবাসা, পরিবার-পরিজনের মায়া ত্যাগ করে পাড়ি দেন বিদেশে। তাদের উপার্জনের ওপর নির্ভর করে দেশে থাকা পরিবারের ভরণপোষণ। সবসময়ই তারা সাধ্যমতো হাসিমুখে তাদের সর্বোচ্চটুকু দিয়ে যান পরিবার ও দেশকে। বর্তমান আওয়ামী লীগ সরকার প্রবাসীদেরকে গুরুত্ব দিয়ে বিভিন্ন সেবা চালু রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খুব দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের দরবারে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে।
তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে প্রবাসীরা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন। যার যার অবস্থান থেকে দেশকে মুক্তিযুদ্ধাদেরকে সাহায্য করেছেন। বিশ্বের দরবারে কোন জাতি সহজে স্বাধীনতা অর্জন করতে পারেনি। কিন্তু বাঙালী জাতি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে কম দিনের মধ্যে পাক হানাদার মুক্ত করে স্বাধীন বাংলাদেশ নামক রাষ্ট্রে লাল সবুজের পতাকা উঁড়িয়েছে। আমাদের মহান মুক্তিযুদ্ধে প্রবাসীরা সাহায্য করেছেন বলে তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।
তিনি সোমবার (১৪ মার্চ) দুপুরে জকিগঞ্জ উপজেলা ১নং বারহাল ইউনিয়ন-এর অন্তর্গত শাহগলী বাজারে অবস্থিত তৈমুন্নেছা কিন্ডার গার্টেনে উপজেলার ৯ জন প্রবাসীকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তৈমুন্নেছা কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্রিটেনের কমিউনিটি নেতা বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিনের উদ্যোগে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তৈমুন্নেছা কিন্ডার গার্টেনের প্রিন্সিপাল আব্দুছ ছালাম। সাংবাদিক এখলাছুর রহমান ও শিক্ষক দেলওয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সংবর্ধিত প্রবাসী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহিবুল হোসেন মধু মিয়া, আব্দুল গণি, আকরম আলী, মোঃ শাহিন আহমদ, কাওছার আহমদ চৌধুরী, মখলিছুর রহমান (দুদু মিয়া), গিয়াস আহমদ মজুমদার, রাজা মিয়া ও শেখ কবির।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওসার আহমদ চৌধুরী, জকিগঞ্জ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন, ড. ছদিওল ইকবাল, তাজুল ইসলাম চৌধুরী স্বপন, ফয়জুল ইসলাম চৌধুরী, বুরহান উদ্দিন, নুরুল হক খান, শেখ আব্দুল করিম, নুরুল ইসলাম সুহেল, সাংবাদিক আল হাছিব তাপাদার, হাসান চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী ও ছদিওল হোসেন প্রমুখ।
দিনব্যাপী এ অনুষ্ঠানে ছিলো সাংস্কৃতিক পর্ব, শিক্ষার্থীরা দেশাত্ববোধক ও জারি গান পরিবেশন এবং নিত্য প্রদর্শন। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরন ও ক্রেস্ট প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন। অনুষ্ঠান শেষে মধ্যাহ্নভোজ করেন অতিথিবৃন্দ।
অন্যদিকে এর আগে বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে বক্তব্যে দেন সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও তৈমুন্নেছা কিন্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্রিটেনের কমিউনিটি নেতা বীরমুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন। অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট