1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে বাহাউল ইসলাম মাহির জকিগঞ্জে ড. আহমদ আল কবির-কে নাগরিক সংবর্ধনা প্রদান এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র তানভীর আহমদ জকিগঞ্জের উত্তর মনসুপুরে প্রবাসীদের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ছাতা বিতরণ এসএসসিতে গোল্ডেন এ-প্লাস পেয়েছে মেধাবী ছাত্র আব্দুল্লাহ আল হাসান নাফি এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে তানজিম ইয়াসির জকিগঞ্জে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে মতবিনিময় সভা জকিগঞ্জের আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনের ম্যানেজিং কমিটি গঠন জকিগঞ্জের রঘুরাশী মাদ্রাসা পরিদর্শন করলেন লন্ডনের মাওলানা বিলাল বাওয়া ও মাওলানা আশরাফ মক্বদম জকিগঞ্জ উপজেলা নির্বাচনে নতুন মেরুকরণ: চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছেন আলেম সমাজ

জকিগঞ্জে পানি মাড়িয়ে বন্যা কবলিত মানুষকে শুক্ন খাবার দিলেন মাসুক উদ্দিন আহমদ

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৬৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার ৬টি ইউনিয়নের ২০/২৫টি গ্রামের বন্যা কবলিত সহস্রাধিক মানুষের মধ্যে শুক্ন খাবার বিতরণ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
তিনি রোববার (২২ মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাটু পানি ও কোমর পানি মাড়িয়ে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। কোন কোন এলাকায় নৌকা নিয়ে ও পায়ে হেটে বাড়ি বাড়ি পৌছে দেন এসব খাদ্য সহায়তা। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও তিনি বন্যা কবলিত মানুষকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা উপহার বলে জানিয়ে দেন।
দিনব্যাপী এসব খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ বুরহান উদ্দিন আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রকৌশলী ও সাবেক ছাত্রনেতা জয়নাল আহমদ চৌধুরী,
জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম.আজমল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক শেখ আব্দুল করীম, উপজেলা আওয়ামী লীগ নেতা তুতিউর রহমান, ৭নং বারঠাকুরী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. বিভাকর দেশমূখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি দেবাশীষ দেশমূখ্য রাজু, যুবলীগ নেতা আব্দুল কাইয়ুম, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা শেখ ইয়াহইয়া, যুবলীগ নেতা অনু আহমদ ও ব্যবসায়ী আহমদ কয়েছ প্রমূখ।
জানা যায়, বিগত দুই সাপ্তাহের অবিরাম বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বরাক সৃষ্ট সুরমা-কুশিয়ারার পানি সম্পূর্ণ ভরাট হয়ে জকিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় ডাইক ভেঙ্গে লোকালয়ে ঢুকতে শুরু করে। এতে প্লাবিত হয়ে পড়ে জকিগঞ্জ-কানাইঘাটের সংখ্যা গরিষ্ঠ গ্রামগঞ্জ। ফলে পানি বন্দি হয়ে পড়েন দুই উপজেলা লক্ষাধিক মানুষ। খাবার ও পানি সংকটে পড়েন বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার মানুষ। এহেন কঠিন পরিস্থিতিতে বিপদগ্রস্ত গরীব ও অসহায় মানুষের নিকট খাদ্য সামগ্রী নিয়ে হাজির হন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
এদিকে অসুস্থ ও বয়োবৃদ্ধ সিলেট মহানগর আওয়ামী লীগ নেতার এমন মানবিক উদ্যোগকে অনেকেই স্বাগত জানিয়েছেন। এলাকার লোকজনের মতে, বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ নিজেই অসুস্থ। এমতাবস্থায় তিনি যেভাবে পানি মাড়িয়ে বন্যা কবলিত মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তা বিরল। ক্ষমতাহীন অবস্থায় সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তাঁর এহেন মানবিক কর্মকাণ্ডে আমরা আনন্দিত ও গর্বিত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট