1. admin@zakiganjsangbad.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে মাছ ধরতে গিয়ে বন্যার পানিতে ডুবে এক লেগুনা চালকের মৃত্যু! জকিগঞ্জের চৌধুরী বাজারে জমে উঠেছে নৌকার হাট জকিগঞ্জে বন্যায় ৫৮টি গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্ধি জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী নিহত জকিগঞ্জে ভেঙ্গে যাওয়া ডাইক মেরামত কাজের উদ্বোধন করলেন লোকমান উদ্দিন চৌধুরী জকিগঞ্জ-শেওলা সড়কের গর্ত ভরাট কাজের উদ্বোধন করলেন লোকমান উদ্দিন চৌধুরী জকিগঞ্জে বাংলাদেশ খেলাফত মজলিস নেতৃবৃন্দের ইসলামী আন্দোলনে আনুষ্ঠানিক যোগদান জকিগঞ্জে চাচাতো ভাইয়ের হাতে যুবক খু ন: ঘা-ত-ক গ্রে-ফ-তা-র কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা: কে কত ভোট পেলেন? জকিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা: কে কত ভোট পেলেন?

সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী মাসুক উদ্দিন আহমদ-কে জকিগঞ্জে অভ্যর্থনা জানালো হাজারো নেতাকর্মী

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৭০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ মনোনয়ন জমা দিয়ে নিজ জন্মভূমি জকিগঞ্জ ফিরে হাজারো নেতাকর্মীর ভালোবাসায় সিক্ত হয়েছেন।
শনিবার (২ ডিসেম্বর) তিনি জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের লক্ষ্যে জকিগঞ্জ উপজেলার শাহগলী এলাকায় পৌছলে শতশত মোটর সাইকেল ও বিশাল গাড়ি বহর নিয়ে তাকে অভ্যর্থনা জানানো হয়।
সকাল ১১ ঘটিকার দিকে জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়নের শাহগলী বাসস্টেশনে পৌছলে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা তাকে ফুলের মালা ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।
এরপর হাজারো নেতাকর্মী তাকে নিয়ে জকিগঞ্জের পথে রওয়ানা হলে শাহবাগ বাস স্টেশন, আটগ্রাম বাস স্টেশন, কালিগঞ্জ বাজার ও শরীফগঞ্জ বাজার সহ বিভিন্ন বাজার ও পয়েন্টে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও উৎসুক জনতা ঘিরে ধরলে তিনি হুডখোলা জিপে দাঁড়িয়ে জনতার প্রতি হাত নেড়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
বেলা ১টা ৩০ মিনিটের দিকে তিনি জকিগঞ্জ পৌঁছে স্থানীয় সোনার বাংলা হলরুমে জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদেন এবং সেখানে তিনি দীর্ঘ বক্তব্য প্রদান করেন।
জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে আয়োজিত বর্ধিত সভায় সিলেট জেলা, জকিগঞ্জ উপজেলা, জকিগঞ্জ পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগের বিপূল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার ও যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ.জি. বাবর-এর যৌথ উপস্থাপনায় বর্ধিত সভায় আওয়ামী লীগ নেতাকর্মী ছাড়াও অঙ্গ সহযোগী সংগঠনের উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।
জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সোজা চলে যান জকিগঞ্জ ডাক বাংলা প্রাঙ্গণে। সেখানে উপস্থিত ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও কৃষকলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান ও সৌজন্য সাক্ষাত করেন।
বিকাল ৩ ঘটিকার সময় জকিগঞ্জ থেকে রওয়ানা হয়ে তিনি লামারগ্রাম ছাহেব বাড়িতে অবস্থিত আল্লামা আব্দুল জব্বার রায়পুরী (রহ.), ফুলতলী ছাহেব বাড়িতে অবস্থিত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.), বালাউট ছাহেব বাড়িতে অবস্থিত আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি (রহ.), হাড়িকান্দি মাদ্রাসায় অবস্থিত আল্লামা শায়খ আব্দুল গণী (রহ.), শিঙ্গাইর কুঁড়ি ছাহেব বাড়িতে অবস্থিত আল্লামা আব্দুল মান্নান চৌধুরী শিঙ্গাইর কুঁড়ি (রহ.) ও জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ কয়েক যুগের সভাপতি মরহুম আনোয়ার হোসেন সুনাউল্লাহ’র কবর জিয়ারত করেন।
ওইদিন বাদ মাগরিব তিনি নিজ এলাকা মাসুম বাজারে তিনি স্থানীয় এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন।
এ সকল কর্মসূচীতে সার্বক্ষণিক সাথে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সিলেট জেলা পরিষদ সদস্য ও জেলা যুবলীগ নেতা ইফজাল আহমদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্ত বিষয়ক সম্পাদক এম আজমল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক শেখ আব্দুল করিম ও জেলা যুবলীগ নেতা নুরুল ইসলাম সুহেল সহ জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ যে, বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়া মাসুক উদ্দিন আহমদের পুরো পরিবার বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী ও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। মুক্তিযুদ্ধে তাঁর সাহসী ভূমিকায় জকিগঞ্জ সারাদেশ থেকে একমাস আগে স্বাধীন হয়। এ সময় তিনি মাসখানেক সময় জকিগঞ্জের প্রশাসনিক দায়িত্ব পালন করেন। পরে তিনি জনগণের ভোটে জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন।
২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে তাকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হলেও পরে জোটের স্বার্থে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হলে শেখ হাসিনার নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন না দিয়ে বর্তমান সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারকে আওয়ামী লীগ মনোনয়ন প্রদান করে।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ-কে পূনরায় দলীয় প্রার্থী হিসেবে গত ২৬ নভেম্বর চুড়ান্ত ঘোষণা করলে তিনি ৩০ নভেম্বর সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিজের মনোনয়নপত্র দাখিল করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট