1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ

জকিগঞ্জে পাঁচশত পরিবারকে প্রবাসী ছাদিকুর রহমান কাজল-এর ঈদ উপহার প্রদান

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : রবিবার, ১০ জুলাই, ২০২২
  • ৭০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন-এর ৩টি ওয়ার্ডের প্রায় পাঁচশত পরিবারকে পবিত্র ঈদুল আজহার উপহার প্রদান করেছেন আবুদাবি প্রবাসী ছাদিকুর রহমান কাজল।
এ উপলক্ষে রোববার (১০ জুলাই) পবিত্র ঈদুল আজহার দিন বিকেলে কামালপুর গ্রামের ছাদিকুর রহমান কাজলের বাড়িতে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
রাজনীতিবিদ ও সমাজসেবী শফিকুর রহমান-এর সভাপতিত্বে ও শিক্ষক মামুনুর রশীদ স্বপন-এর পরিচালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন আহমদ আল রাজু।
স্থানীয় ইউপি সদস্য ফারুক আহমদের স্বাগত বক্তব্যে সূচীত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদ-এর নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফুল আম্বিয়া।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী ও সিলেট জেলা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক এম.এ.কে.চৌধুরী জাবেদ।
এছাড়া আলোচনা সভায় আবেগঘন বক্তব্য রাখেন ঈদ উপহার দাতা আবুদাবি প্রবাসী ছাদিকুর রহমান কাজল।
এ সময় উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুরব্বী আব্দুল আজিজ, সংগঠক আতাউর রহমান, শিক্ষক হারুনুর রশীদ, ব‍্যাংকার আবুল হোসেন, ছাত্রলীগ নেতা মিজান আহমদ, যুবলীগ নেতা শামীম আহমদ, ব‍্যবসায়ী জাকওয়ান আহমদ ও আব্দুল আহাদ প্রমূখ।
আলোচনা সভা শেষে মোনাজাত পরিচালনা করেন কামালপুর বড় মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম।
আলোচনা সভায় প্রবাসী ছাদিকুর রহমান কাজল বলেন, এ অঞ্চলের মানুষ আমার বাবা মরহুম ফখর উদ্দিনকে ভালোবেসে মেম্বার নির্বাচিত করেছিলেন। এখনো এ অঞ্চলের মানুষ ফখরু মেম্বার হিসাবে এক নামেই চিনেন। আমার বাবা এ অঞ্চলের উন্নয়নে কি ভূমিকা পালন করেছিলেন তা নতুন করে বলার দরকার নাই। আমি এক কথায় বলতে চাই, আমার বাবা আমৃত্যু আপনাদের পাঁশে ছিলেন। সেই শিকড় থেকে যেহেতু আমার জন্ম, সে কারণে বাবার মতো আমিও আপনাদের পাঁশে থাকতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি সুস্থতার সহিত ঠিক মতো রুজি রোজগার করতে পারলে সব সময় আপনাদের প্রতি আমার হাত প্রসারিত থাকবে। কেউ কোন অসুবিধায় থাকলে আমাকে একটু নক করবেন। আমি আমার সামর্থ্যের আলোকে আপনাদের পাঁশে দাঁড়াবো।
প্রধান অতিথির বক্তব্যে ৩নং কাজলসার ইউনিয়ন-এর নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফুল আম্বিয়া বলেন, প্রবাসী ছাদিকুর রহমান কাজল ভাই এ অঞ্চলের মানুষের জন্য যে যেভাবে এগিয়ে এসেছেন তা সত্যিই প্রশংসার দাবী রাখে। পবিত্র ঈদুল আজহার দিনে তার এই ঈদ উপহার পেয়ে অনেক গরীব, অসহায় ও বন‍্যায় ক্ষতিগ্রস্ত মানুষ একটু হলেও স্বস্থির নিঃশ্বাস ফেলবে। সবার সাথে সমানভাবে আনন্দ ভাগাভাগি করতে পারবে। আমি কাজল ভাইয়ের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানাই।
সভাপতির বক্তব্যে রাজনীতিবিদ ও সমাজসেবী শফিকুর রহমান বলেন, এ অঞ্চলের উন্নয়নে ছাদিকুর রহমান কাজলের বাবা মরহুম ফখর উদ্দিন মেম্বার-এর অবদান অতুলনীয়। এলাকার প্রতিটি পরতে পরতে তাঁর উন্নয়নের স্মৃতি এখনো বিদ‍্যমান। তিনি এলাকার জন্য কাজ করতে গিয়ে কারাবরণ করেছেন। নিজের সম্পত্তি শেষ করে এলাকার উন্নয়ন করেছেন। সেই বাবার উত্তরসূরী হিসাবে ছাদিকুর রহমান কাজল এলাকার মানুষের পাঁশে দাঁড়িয়েছেন। আমি তার এমন মহতি উদ‍্যোগকে স্বাগত জানাই।
জানা যায়, আবুদাবি প্রবাসী ছাদিকুর রহমান কাজল প্রায় দশ লক্ষ টাকা ব‍্যায়ে এলাকার প্রায় পাঁচশত পরিবারকে ঈদ উপহার হিসেবে বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী প্রদান করেন। তন্মধ্যে ছিল কুরবানীর গরুর গোস্ত, চাল, ডাল, আলু, পেয়াজ, রসুন, লবন, চিনি ও সেমাই ইত্যাদি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট