1. admin@zakiganjsangbad.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি’র ঈদ উপহার বিতরণ জকিগঞ্জে মইলাইট বিল নিয়ে দুই পক্ষ মূখোমুখি জাতিসংঘের ইয়ুথ ফোরামে যাচ্ছেন জকিগঞ্জের হাবিবুর রহমান মাসরুর জকিগঞ্জে রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী এমপি জকিগঞ্জে শতাধিক গরীব ও দুস্থদের মাঝে বাংলাদেশ পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

আগামীকাল আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ্ (রহ.) ঈসালে সাওয়াব মাহফিল: প্রস্তুতি সম্পন্ন

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ৫৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের জকিগঞ্জে হযরত আল্লামা আব্দুল লতিফ ফুলতলী ছাহেব কিবলাহ্ (রহ.)-এর ১৫তম বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল আগামীকাল রোববার (১৫ জানুয়ারী) ফুলতলী ছাহেব বাড়ি সংলগ্ন ঐতিহাসিক বালাই হাওরে অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে ব‍্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটি। বিশাল প‍্যান্ডেল ও স্টেইজ করে সাজানো হয়েছে ঐতিহাসিক বালাই হাওরকে। মাহফিল এলাকায় বিদ্যুতের পাশাপাশি নিজস্ব উদ্যোগে জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। পুরো এলাকা জুড়ে পর্যাপ্ত লাইট, মাইক ও সিসিটিভি লাগানো হয়েছে। গাড়ী পার্কিং-এর জন্য প্রস্তুত করা হয়েছে একাধিক মাঠ। আগত মেহমানগণের খাবারের জন্য পৃথকভাবে তৈরি করা হয়েছে খাবারের স্থান। খাবারের জন্য নিয়ে আসা হয়েছে শতাধিক গরু-ছাগল। অজু ও ইস্তেঞ্জার জন্য তৈরি করা হয়েছে অস্থায়ী ঘাট ও সৌচাগার। নিজস্ব প্রকাশনার জন্য তৈরি করা হয়েছে বেশ কয়েকটি স্টল, মাহফিল সংশ্লিষ্ট তথ্য প্রদানের জন্য তৈরী করা হয়েছে একাধিক তথ্য কেন্দ্র। আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন। তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনার জন্য দায়িত্বে রয়েছেন নির্বাহী ম্যাজেষ্ট্রেট। এছাড়াও সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত রয়েছেন সহস্রাধিক নিজস্ব স্বেচ্ছাসেবক।
স্থানীয় এলাকাবাসী জানান, হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ্ (রহ.)-এর ঈসালে সাওয়াব মাহফিল উপলক্ষে এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মানুষ। এনিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। মাহফিলস্থল দেখতে এলাকার শতশত নারী-পুরুষ আসছেন বালাই হাওরে। মাহফিলের আগের দিনেই ফুলতলী ছাহেব বাড়িতে অবস্থান নিয়েছেন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ্ (রহ.)-এর মুরিদীন ও মুহিব্বীনগণ। এছাড়াও দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তা মাহফিলের সর্বশেষ অবস্থা জানতে ফুলতলী ছাহেব বাড়িতে আসছেন।
মাহফিল সূত্রে জানা যায়, রোববার সকাল ১০টায় হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ্ (রহ.)-এর মাজার যিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।
এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, খতমে দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।
মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন মরহুম ফুলতলী (র.)-এর সুযোগ্য উত্তরসূরী মাওলানা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।
মোবারক এ মাহফিলে সবাইকে উপস্থিত থাকার জন্য ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট