1. admin@zakiganjsangbad.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জের রঘুরাশী মাদ্রাসা পরিদর্শন করলেন লন্ডনের মাওলানা বিলাল বাওয়া ও মাওলানা আশরাফ মক্বদম জকিগঞ্জ উপজেলা নির্বাচনে নতুন মেরুকরণ: চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছেন আলেম সমাজ জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই

জকিগঞ্জের গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় নাম হাজী জুবের লস্কর

জাবেদ আহমদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৩০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের সেবা আর এলাকার উন্নয়ন নিয়ে চিন্তা করা এখনকার সমাজে খুব কম মানুষের মধ্যেই দেখা যায়। মানুষ ছুটে স্বার্থ আর লাভের আশায়। মানুষের উপকার করা, মানুষকে ভালোবাসা, সহযোগিতা করার মনোভাব খুব একটা চোখে পড়ে না।
তবে সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে এখনও নীরবে নিভৃতে কিছু মানুষ কাজ করে থাকেন। আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই যাদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া এমন একটি ব্যক্তির নাম হাজী জুবের লস্কর। তিনি জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়ন-এর বাটইশাইল গ্ৰামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জনসেবাই যার মুল লক্ষ্য। হাজী জুবের লষ্কর জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে-এর সাবেক সভাপতি ছিলেন। তিনি গরীব ও অসহায় মানুষদের সহায়তার লক্ষে ২০১৬ সালে চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট নামে একটি জনকল্যাণ মুলক সংগঠন প্রতিষ্ঠা করেন। এটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হলেন তিনি।
দরিদ্র পরিবারের ঘর নির্মাণ করে দেয়া, মসজিদ নির্মাণ, ঢেউটিন বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবয়েল স্থাপন, করোনা সংকটে, বন্যার্ত মানুষের মধ্যে ত্রান বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে লেখাপড়ার ব্যয় বহন, গরীব ও অসহায় মানুষের চিকিৎসার সু-ব্যাবস্থা করে দেয়া। অসচ্ছল পরিবারকে সচ্ছল করতে রিক্সা বিতরণ। মসজিদ ও স্কুলের ময়লার ঝুড়ি প্রদান। বেকার মহিলাদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ। রমজান মাসে ইফতার বিতরণ। লন্ডনে বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ সহ দেশ বিদেশে আরো অনেক জনকল্যাণ মুলক কাজ করে যাচ্ছে – চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট।
হাজী জুবের লষ্কর বর্তমানে লন্ডনে বসবাস করেন। তবুও দেশপ্রেম আর দেশের মানুষের প্রতি ভালোবাসার একটুও কমতি নেই। দেশ বিদেশের হাজারও গরীব অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় হচ্ছে হাজী জুবের লস্কর।
দোয়া করি, আল্লাহ পাক যেন এই মানুষকে সুস্থতার সহিত নেক হায়াত দান করেন এবং আমৃত্যু এভাবে মানুষের কল্যাণে যেন কাজ করে যেতে পারেন। আমীন।।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট