1. admin@zakiganjsangbad.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
জকিগঞ্জ মোটর সাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত জকিগঞ্জে জামিয়া দারুল ইহসান-এর কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও শোকরানা মাহফিল অনুষ্ঠিত সিলেটে নগরীর মজুমদারীতে বিদ্যুৎ স্পৃষ্ট ২ তরুণীকে ঢাকায় নেয়া হচ্ছে জকিগঞ্জের জামালপুর শ্রী শ্রী রাধা মদন গোপাল আশ্রমে শ্রী শ্রী গুরু ব্রজকিশোর দাসের শীলা মূর্তি স্থাপন জকিগঞ্জের কাজলসার ইউপি’র বিভিন্ন গ্রামের প্রবেশমূখে নামফলক স্থাপন করেছে চৌধুরী বাজার প্রবাসী পরিষদ বিদেশে পাঠানোর কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে জকিগঞ্জের শাহগলীতে মানববন্ধন ঈদে জমে উঠেছে জকিগঞ্জের জান্নাত এন্টারটেইনমেন্ট পার্ক জকিগঞ্জে মোটর সাইকেল দূর্ঘটনায় চিকিৎসাধীন মিলন আর নেই জকিগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত জকিগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনকল্যাণ সোসাইটি, জকিগঞ্জ-এর ঈদ উপহার বিতরণ

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হলেন জকিগঞ্জের তওফিক মাহবুব চৌধুরী

রহমত আলী হেলালী
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) থেকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদে পদোন্নতি পেয়েছেন জকিগঞ্জের কৃতি সন্তান মোঃ তওফিক মাহবুব চৌধুরী।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।
জানা যায়, জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়নের অন্তর্গত মহিদপুর গ্রামের রত্নগর্ভা সন্তান তওফিক মাহবুব চৌধুরী ১৯৭০ সালে সিলেট শহরে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম এমএ মান্নান চৌধুরী সিলেট সরকারি এমসি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক ছিলেন। মাতা নূর রওশন চৌধুরী সুনামগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা এবং পরবর্তীকালে সিলেট জেলা শিক্ষা অফিসার ছিলেন।
তওফিক মাহবুব চৌধুরী ১৯৮৫ সালে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৭ সালে সিলেট সরকারি এমসি ইন্টারমিডিয়েট কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন (১৯৮৮-৯৪)।
তিনি ১৫তম বিসিএস-এর মাধ্যমে ১৯৯৫ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর কসভো (২০০২), লাইবেরিয়া (২০০৬) ও ডারফুর, সুদান (২০১১) মিশনে ইউএন পুলিশ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ভার্জিনিয়ায় ইউএস-এর এফবিআই ন্যাশনাল একাডেমিতে তদন্ত ও জিজ্ঞাসাবাদ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
কর্মজীবনে তওফিক মাহবুব চৌধুরী ২০০৭-০৯ সালে বরিশাল জেলা ও ২০১২ সালে রাজশাহী জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি স্টাফ অফিসার-টু-আইজিপি, ঢাকা মেট্রোপলিটন পুলিশে ডিসি ডিবি-দক্ষিণ ও ডিসি ওয়ারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ডিসি হেডকোয়ার্টার্স, স্পেশাল ব্রাঞ্চের এসপি (প্রশাসন ও অর্থ) ও অ্যাডিশনাল ডিআইজি ছিলেন। সর্বশেষ তিনি পুলিশ অধিদপ্তর, ঢাকায় উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।
এদিকে গতকাল রোববার তওফিক মাহবুব চৌধুরীকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদে পদোন্নতি দেয়া হলে তাঁর নিজ জন্মভূমি জকিগঞ্জ উপজেলার মানুষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে তাকে অভিনন্দন জানাতে দেখা গেছে। অনেককে বলতে শুনা গেছে, অত্যন্ত নির্লোভ, নির্মোহ ও মানবিক অফিসার হিসেবে বাংলাদেশ পুলিশে প্রায় আড়াই যুগ থেকে কাজ করে আসছেন তওফিক মাহবুব চৌধুরী। তিনি নিজ দায়িত্ব পালনে অত্যন্ত মেধাবী ও চৌকস। কর্মক্ষেত্রে সব সময় তিনি দায়িত্বশীলতার পরিচয় দিতে সক্ষম হয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
জকিগঞ্জ সংবাদ-এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
প্রতিষ্ঠাতা: রহমত আলী হেলালী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট